হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ফরাসি ধনকুবের এমপি নিহত

ইসলাম টাইমস ডেস্ক: ফ্রান্সের বিলিওনিয়ার ও পার্লামেন্টের সদস্য অলিভিয়ের ডাসাল্ট এক হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় নিহত হয়েছেন। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলীয় নরম্যান্ডি এলাকায় রবিবার (৭ মার্চ) স্থানীয় সময় সন্ধ্যায় এ দুর্ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। অবকাশ যাপনের জন্য ওই এলাকায় তার একটি বাড়ি রয়েছে। পুলিশ সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

খবরে বলা হয়েছে, এ ফরাসি ধনকুবেরের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো। তিনি শোকবার্তায় বলেছেন, ৬৯ বছর বয়সী ডাসাল্টের মৃত্যুতে দেশে বড় ক্ষতি হয়ে গেছে। তিনি দেশকে অনেক ভালোবাসতেন। ফ্রান্সের প্রথম সারির শিল্পপতি সার্জ ডাসাল্টের ছেলে অলিভিয়ের ডাসাল্ট। রাফায়েল যুদ্ধবিমান ও দেশটির গণমাধ্যম লে ফিগারোর মালিক ডাসাল্ট।

ডাসাল্টের বাবা সার্জ ডাসাল্ট ছিলেন ফ্রান্সের বিখ্যাত শিল্পপতি। তাদের মালিকানাধীন প্রতিষ্ঠানই বহুল পরিচিত রাফাল যুদ্ধবিমানের প্রস্তুতকারক। লে ফিগারো নামের একটি পত্রিকারও মালিক তাদের পরিবার। ২০০২ সালে উত্তরাঞ্চলীয় এলাকা ওইসি থেকে ফরাসি পার্লামেন্টের নিম্নকক্ষের সদস্য নির্বাচিত হন অলিভিয়ের রাফাল। ফোর্বসের তথ্য অনুযায়ী, এই ফরাসি এমপি প্রায় ৭ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলারের মালিক ছিলেন। যা তাকে বসিয়েছিল বিশ্বের ধনীদের তালিকার ৩৬১ নম্বরে।

– ইজে

পূর্ববর্তি সংবাদসস্ত্রীক করোনায় আক্রান্ত সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ
পরবর্তি সংবাদমধ্যপ্রাচ্যের ঈগল সুলতান সালাহুদ্দীন আইউবী