আনোয়ার ইবরাহিম আসছেন!

ইসলাম টাইমস ডেস্ক : মালয়েশিয়ার ক্ষমতাসীন জোটের অন্যতম প্রধান নেতা দাতো আনোয়ার ইবরাহিম আজ একটি উপনির্বাচনে লড়ছেন। এ নির্বাচনে তিনি জয়ী হতে পারলে চুক্তি অনুযায়ী নির্দিষ্ট সময়ে প্রধানমন্ত্রী হওয়ার পথে বড় বাধাটি দূর হবে। নির্বাচন শেষে ভোট গণনা চলছে। কয়েক ঘণ্টা পরই জয়-পরাজয়ের খবর নিশ্চিত হওয়া যাবে।

মালয়েশিয়া থেকে ইসলাম টাইমসের প্রতিনিধি মুকিম আহমাদ জানান, আনোয়ার ইবরাহিম নির্বাচন করছেন সিম্বিলান প্রদেশের পোর্ট ডিক্সন সংসদীয় আসনে। আসনটি ছিল দানিয়েল বালা গোপাল আবদুল্লাহর। আবদুল্লাহ ওই আসন থেকে পদত্যাগ করার পর আনোয়ার ইবরাহীম সেখানে ভোটে দাঁড়িয়েছেন।

প্রসঙ্গত, সম্প্রতি মালয়েশিয়ায় আইন ও সংস্কৃতিতে পশ্চিমায়ন ও ইসলামি অনুশাসনের সঙ্গে দূরত্ব তৈরির কিছু ঘটনায় মালয়েশিয়ার ধর্মপ্রাণ মানুষের মধ্যে ক্ষোভ ও বিরক্তি কাজ করছে। সে কারণে মাহাথির যুগের মধ্যেই তারা আনোয়ার ইবরাহিমের আগমনের পথ চেয়ে আছেন। আনোয়ার ইসলামি অনুশাসনপন্থী দলের নেতা এবং সংসদে তার দলেরই আসন বেশি।

মাহাথিরের নেতৃত্বে মৃত্যুদণ্ড রহিত করা ও ভারতের মতো এলজিবিটি আইন বা সমকামিতা বৈধ ঘোষণার তোড়জোড় চলছে। আনোয়ার ইবরাহীমের জয়-পরাজয়কে এ জন্যই মালয়েশিয়ার ধর্মপ্রাণ নাগরিকেরা গুরুত্বের সঙ্গে দেখছেন।

সমুদ্র উপকূলীয় আসন পোর্ট ডিক্সনে আনোয়ার ইবরাহিমের সঙ্গে মূল প্রতিদ্বন্দ্বিতা চলছে পাস পার্টির মুহাম্মদ নাজারি মুখতারের। এ ছাড়াও আরও পাঁচজন স্বতন্ত্র প্রার্থী সেখানে ভোট লড়েছেন।

পূর্ববর্তি সংবাদডিজিটাইল আইন সংশোধনের দাবিতে মানববন্ধন করবে সম্পাদক পরিষদ
পরবর্তি সংবাদইসরাইল সরকারের বিরুদ্ধে ফিলিস্তিনি নারীর চ্যালেঞ্জ