জামালপুরে ছেলের হাতে বাবা খুন

ইসলাম টাইমস ডেস্ক : পারিবারিক বিবাদের জেরে ছেলের হাতুড়ির আঘাতে বাবার মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার ভোরে জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় এ ঘটনা ঘটেছে। এ সময় লিমা নামের একটি শিশুও আহত হয়েছে।

নিহত পিতার নাম মো. আবু সাঈদ (৬০)। তিনি বকশীগঞ্জ উপজেলার বগারচর ইউনিয়নের উঠানোপাড়া গ্রামের বাসিন্দা ছিলেন। ঘাতক ছেলের নাম মো. স্বপনকে (২৮)। তাকে আটক করেছে পুলিশ।

আহত শিশু লিমাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপজেলার বগারচর ইউনিয়নের উঠানোপাড়া গ্রামের কৃষক পরিবারের সন্তান স্বপন দিনাজপুরের মোমেনা আক্তার নামের এক নারীকে বিয়ে করেন। বিয়ের পর থেকে ওই পরিবারে কলহ চলছিল। স্বামীর অত্যাচার সইতে না পেরে মোমেনা আক্তার গতকাল বুধবার বিকেলে তার বাপের বাড়ি দিনাজপুরে চলে যান। স্বামী স্বপন রাতে বাড়িতে গিয়ে তার স্ত্রীর চলে যাওয়ার কথা শুনে মোমেনাকে দিনাজপুরে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে সন্দেহ করেন তার বাবা-মাকে।

এ নিয়ে বাবা-মার সঙ্গে ঝগড়া হয় স্বপনের। একপর্যায়ে রাত ৩টার দিকে স্বপন তার ঘুমন্ত বাবা-মার ওপর হামলা করেন। প্রথমে তিনি হাতুড়ি দিয়ে তার বাবা আবু সাঈদের মাথায় আঘাত করলে গুরুতর আহত হন তিনি। এ সময় পাশে থাকা তার মা হাছেনা বেগম দৌড়ে পালিয়ে রক্ষা পান। এরপর স্বপন তার বড় ভাইয়ের মেয়ে লিমা আক্তারের মাথায় দা দিয়ে কোপ দেন। এতে গুরুতর আহত হয় লিমা। একপর্যায়ে পাশের ঘর থেকে স্বপনের বড় ভাই রিপন ছুটে গিয়ে প্রতিবেশীদের সহায়তায় স্বপনকে আটক করে বেঁধে রাখেন।

আজ বৃহস্পতিবার ভোরে গুরুতর আহত আবু সাঈদ ও শিশু লিমা আক্তারকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ সময় হাসপাতালে  কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন আবু সাঈদকে। তার নাতনি লিমা আক্তারকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তাওহিদুর রহমান বলেন, ‘এ ঘটনায় আবু সাঈদের ছেলে স্বপনকে আটক করা হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য জামালপুর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।’

পূর্ববর্তি সংবাদজিয়া পরিবারকে হেয় করতেই গ্রেনেড হামলায় রায় : রিজভী
পরবর্তি সংবাদযুক্তরাষ্ট্রে মসজিদ পোড়ানোর দায়ে এক ব্যক্তির ২৪ বছর কারাদণ্ড