পরিবহন ধর্মঘটে সারা দেশে মানুষের ভোগান্তি

ইসলাম টাইমস ডেস্ক  ।।  আজ রবিবার (২৮ অক্টোবর) সকাল থেকে সারা দেশে ৪৮ ঘণ্টার জন্য ধর্মঘট শুরু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। ধর্মঘটের কারণে আজ সকালে রাজধানী থেকে কোনও দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে না। এতে বিপাকে পড়েছেন যাত্রীরা। তবে সরকার মালিকানাধীন বিআরটিসি’র কিছু বাস সড়কে চলাচল করছে।

সড়ক পরিবহন আইনের কয়েকটি ধারা পরিবর্তনের দাবিতে রোববার (২৮ অক্টোবর) সকাল ৬টা থেকে দেশজুড়ে ৪৮ ঘণ্টার ‘কর্মবিরতি’ পালন করছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

জানা গেছে, নিজেরা গণপরিবহন চালানো বন্ধ করে দেওয়ার পাশাপাশি সারা দেশের বিভিন্ন সড়কে অবস্থান নিয়ে তারা থামিয়ে দিচ্ছেন সিএনজিচালিত অটোরিকশাসহ যাত্রীদের চলাচলের বিকল্প বাহনও। এজন্য দিনের শুরুতেই চরম ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলগামী মানুষ ও স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীরা।

রাজধানীর ফার্মগেট, কারওয়ান বাজার, সাতরাস্তা, মহাখালী, মিরপুর, ধানমন্ডি, উত্তরা, যাত্রাবাড়ীসহ বিভিন্ন এলাকায় এ চিত্র দেখা গেছে। মাঝেমধ্যে কিছু সিএনজিচালিত অটোরিকশার দেখা মিললেও তারা দাবি করছে ‘গলাকাটা’ ভাড়া। আবার এই ভাড়ায় গাড়িতে চেপে বসলেও পরিবহন শ্রমিকরা তাদের নামিয়ে দিচ্ছেন।

পরিবহন না পেয়ে মানুষকে দীর্ঘ সময় ধরে অপেক্ষায় থাকতে দেখা গেছে। বিশেষ করে নারী ও বয়স্কদের পড়তে হয়েছে বেশি ভোগান্তিতে।

গতকাল শনিবার (২৭ অক্টোবর) ৮ দফা দাবিতে সারা দেশে ৪৮ ঘণ্টার ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন। সংগঠনটির সভাপতি সংসদ সদস্য ওয়াজিউদ্দিন খান ও সাধারণ সম্পাদক ওসমান আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পূর্ববর্তি সংবাদতরুণদের প্রতি মনোযোগী না হলে তাদের বিপথগামিতার পথ মসৃণ হবে : মাওলানা আবদুর রাজ্জাক নদভী
পরবর্তি সংবাদমানুষকে কষ্ট দেবেন না, ধর্মঘট প্রত্যাহার করুন : ওবায়দুল কাদের