শুক্রবার থেকে কলকাতায় বাংলাদেশ বই মেলা শুরু

কলকাতায় বাংলাদেশ বইমেলা

ইসলাম টাইমস ডেস্ক : কলকাতায় শুক্রবার থেকে দশ দিনের বাংলাদেশ বই মেলা শুরু হচ্ছে। ৮ তম এই বই মেলার উদ্বোধন করবেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের বিদ্যুাৎমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়। মেলা চলবে ১১ নভেম্বর পর্যন্ত।

বুধবার (৩১ অক্টোবর) সন্ধ্যায় কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের আয়োজিত সাংবাদিক সম্মেলনে এই তথ্য জানানো হয়।

সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ, কলকাতার বাংলাদেশ উপ-হাইকমিশনার তৌফিক হাসান এবং প্রথম সচিব মোফাকখারুল ইকবাল।

কলকাতার মোহরকুঞ্জের এই আয়োজনে এবার সামিল হচ্ছে বাংলাদেশের ৬৯ টি প্রকাশনী সংস্থা। তবে স্টল বসছে ৬১টি। বই মেলার পাশাপাশি প্রতিদিন সন্ধ্যায় আলোচনা অনুষ্ঠানের আয়োজন থাকছে।

এছাড়াও ড. আনিসুজ্জামান, অধ্যাপক আব্দুল্লাহ আবু সাইদ, অধ্যাপক সৈয়দ মনজরুল ইসলাম, মুনতাসীর মামুন, অধ্যাপক রতন সিদ্দিকি, কথা সাহিত্যিক, মইনুল আহসান সাবের, শিশু সাহিত্যিক আলি ইমাম, কবি কামাল চৌধুরী, আমিরুল ইসলাম, সুভাষ সিংহ রায় প্রমুখ কলকাতার এই বাংলাদেশ বই মেলায় অংশ নেবেন।

২০১১ সাল থেকে কলকাতার এই বাংলাদেশ বই মেলার আয়োজন করে আসছে। জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি, কলকাতার বাংলাদেশ উপদূতাবাস এবং বাংলাদেশ রফতানী উন্নয়ন ব্যুারো যৌথভাবে এই বই মেলার আয়োজন করে আসছে।

পূর্ববর্তি সংবাদবাংলাদেশে সবচেয়ে বড় মসজিদ নির্মাণ করতে চায় সৌদি
পরবর্তি সংবাদপ্রধানমন্ত্রীর সঙ্গে রাজনৈতিক দলের সংলাপ কতোটা ফলপ্রসূ হবে?