নতুনদের পথ পরিস্কার করতেই কি টেকনোক্র্যাট মন্ত্রীদের পদ্যতাগের নির্দেশ!

ইসলাম টাইমস ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা মন্ত্রী পরিষদ থেকে চার টেকনোক্র্যাট মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আজ মঙ্গলবার দুপুরে গণভবনে ওবায়দুল কাদের এ তথ্য জানিয়েছেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর মন্ত্রিসভার চার টেকনোক্র্যাট মন্ত্রীকে পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ মঙ্গলবার দুপুরে মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্দেশ দিয়েছেন বলে বৈঠক সূত্র জানিয়েছে।

তারা হলেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তফা জব্বার, ধর্মমন্ত্রী মতিউর রহমান ও প্রবাসীকল্যাণমন্ত্রী নূরুল ইসলাম।

বলা হচ্ছে, সুপ্রিম কোর্টের রায়ের আলোকে অনির্বাচিত (টেকনোক্র্যাট) মন্ত্রীদের পদত্যাগ করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

তবে প্রধানমন্ত্রীর এ নির্দেশে দেশের চলমান সংকট নিরসনের আভাসও পাচ্ছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

তারা ধারণা করছেন, জাতীয় ঐক্যফ্রন্ট মন্ত্রী পরিষদে সরকারি দলের প্রতিনিধিত্ব করেন না এমন ব্যক্তিদের টেকনোক্র্যাট মন্ত্রী হিসেবে সংযুক্তির প্রস্তবনা তুলে ধরছেন তার প্রেক্ষিতেও এমন নির্দেশ দিয়ে থাকতে পারেন প্রধানমন্ত্রী।  যেন সংখ্যানুপাতিক হারে নতুন টেকনোক্র্যাট মন্ত্রী নেয়া সহজ হয়।

উল্লেখ্য, আগামীকালের সংলাপে জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচনকালীন সরকারের যে রূপরেখা তুলে ধরবে সেখানে মন্ত্রী পরিষদে সরকারি দলের বাইরের লোক নিয়োগের প্রস্তাবনা থাকবে বলে গণমাধ্যম সূত্রে জানা গেছে।

পূর্ববর্তি সংবাদওয়াসার পানি পরীক্ষায় ৫ সদস্যের কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের
পরবর্তি সংবাদসোহরাওয়ার্দি উদ্যানে চলছে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা