মালয়েশিয়ার কথা বলে প্রতারকরা শাহপরীর দ্বীপে নামিয়ে দিয়েছে ১৪ রোহিঙ্গাকে

ইসলাম টাইমস ডেস্ক : মালয়েশিয়া নেওয়ার কথা বলে শাহপরীর দ্বীপের ঘোলারচর এলাকায় নামিয়ে দিয়েছে প্রতারকরা ১৪ রোহিঙ্গা নারী-পুরুষকে।

গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে শাহপরীর দ্বীপ সুবেদার মো. নজরুল ইসলামের নেতৃত্বে একটি টহল দল শাহপরীর দ্বীপের ঘোলারচর দক্ষিণপাড়া সাগরতীর থেকে মালয়েশিয়াগামী ওই ১৪ রোহিঙ্গাকে উদ্ধার করে। তাদের মধ্যে ৯ পুরুষ ও ৫ নারী।

বিজিবি জানায়, প্রতারিত এসব রোহিঙ্গা নারী-পুরুষ উখিয়ার থাইংখালী, বালুখালী, কুতুপালং, নয়াপাড়া, জামতলী ও কুতুপালং মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করত এবং তাদের নিবন্ধন কার্ড রয়েছে।

টেকনাফে অবস্থিত বিজিবি-২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল আছাদুদ জামান চৌধুরী জানান, জিজ্ঞাসাবাদে আটক রোহিঙ্গারা জানান, কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ডি/৫ ব্লকের মো. আইয়ুব আলী নামে এক দালাল (মোবাইল নম্বর-০১৮৫০-৪৮৮১৭৬) জনপ্রতি ১০ হাজার টাকার বিনিময়ে তাদের মালয়েশিয়া নিয়ে যাচ্ছিল।

গত ২ নভেম্বর টেকনাফের কচুবনিয়া এলাকা দিয়ে তাদের নৌকায় তুলে সাগরে নিয়ে যায়। পরে সোমবার রাতে শাহপরীর দ্বীপ ঘোলারচর এলাকায় মালয়েশিয়া এসে গেছে তাদের নৌকা বলে নামিয়ে দেয়। পরে বিজিবির হাতে পড়ার পর তারা বুঝতে পারেন, তাদের সঙ্গে প্রতারণা করা হয়েছে। উদ্ধার ১৪ রোহিঙ্গা নারী-পুরুষকে মঙ্গলবার দুপুরে নিজ নিজ ক্যাম্পে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

শাহপরীর দ্বীপ দক্ষিণপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মাবুদ জানান, দালালদের প্রতারণার এটি একটি পুরনো কৌশল। যখন টেকনাফ উপকূল দিয়ে রমরমা মানবপাচার চলত, তখন এ ধরনের ঘটনার কথা প্রায়ই শোনা যেত।

পূর্ববর্তি সংবাদঐক্যফ্রন্টের অনেক দাবি মেনে নিতে আপত্তি নেই : ওবায়দুল কাদের
পরবর্তি সংবাদপটিয়া মাদরাসায় জাতীয় সংগীত গাওয়ার নির্দেশনা নিয়ে যা বললেন বেফাক মহাসচিব