গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেছে জাপা ও যুক্তফ্রন্ট

ইসলাম টাইমস ডেস্ক : আসন্ন একাদশ সংসদ নির্বাচন উপলক্ষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করেছেন জাতীয় পার্টির এইচ এম এরশাদ এবং বিকল্পধারার সভাপতি বদরুদ্দোজা চৌধুরী। এছাড়া গণভবনে গিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান।

মঙ্গলবার সন্ধ্যা ৬টার পরে গণভবনে এরশাদ সাক্ষাৎ করেন। এ সময় তার সঙ্গে ছিলেন রওশন এরশাদ, জি এম কাদের, আনিসুল ইসলাম মাহমুদ, ও রুহুল আমিন হাওলাদার। জাতীয় পার্টির নেতাদের সঙ্গে সাক্ষাতের সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন উপস্থিত থাকার কথা জানা গেছে।

রাত আটটার দিকে গণভবনে যান বি চৌধুরী। তার সঙ্গে ছিলেন ছেলে মাহি বি চৌধুরী ও বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।

একাদশ সংসদ নির্বাচনের আগে জোটের নানা মেরুকরণের মধ্যে এই বৈঠকে কী নিয়ে আলোচনা হয়েছে, সে বিষয়ে জাতীয় পার্টি ও বিকল্পধারা কিংবা আওয়ামী লীগের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

রাজনৈতিক মেরুকরণে বিকল্প ধারার পাল্লা এতদিন বিএনপিমনাদের দিকেই ঝুঁকে ছিল। বিএনপিকে নিয়ে ড. কামাল হোসেনের উদ্যোগে গঠিত জোট জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের প্রক্রিয়ায়ও ছিলেন তিনি। কিন্তু শেষ মুহূর্তে বি চৌধুরী জাতীয় ঐক্যফ্রন্ট থেকে মুখ ফিরিয়ে নেন; এরপর আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট থেকে নির্বাচনের ঘোষণা দেওয়া হয় তার দলের পক্ষ থেকে।

কদিন আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এক সভায় বলেছিলেন, মহাজোটের শরিকদের ৬৫ থেকে ৭০টি আসন ছেড়ে দিতে পারেন তারা। সেখানে জোটের যোগ্য প্রার্থী থাকলেও আওয়ামী লীগ তাদের দলের নেতাদের মনোনয়ন দেবে না।

এরপর বিকল্প ধারা নিজেদের ‘উইনেবল ক্যান্ডিডেট’র তালিকা তৈরি করছে বলে দলটির নেতাদের সাথে কথা বলে জানা যায়। এরপরই শেখ হাসিনার সাথে বৈঠকে গেলেন বি চৌধুরী।

বিকল্প ধারা ইতোমধ্যে ২৫ জন প্রার্থীর একটি তালিকা তৈরি করেছে বলে খবর মিলেছে দলটির সভাপতিমণ্ডলীর এক সদস্যের কথায়। নাম প্রকাশে অনিচ্ছুত ওই নেতা বলেন, ‘২৫ জন প্রার্থী থেকে কমপক্ষে ১৫ জনের মনোনয়ন পেতে দর কষাকষি করবে যুক্তফ্রন্ট।’

এদিকে বিকল্পধারা ও যুক্তফ্রন্টের মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ মঙ্গলবার শুরু করেছেন বি চৌধুরী। মধ্যবাড্ডায় ট্রপিক্যাল মোল্লা টাওয়ারে বিকল্পধারা ও যুক্তফ্রন্টের অস্থায়ী নির্বাচনী কার্যালয়ে চলছে এই সাক্ষাৎকার গ্রহণ পর্ব। যুক্তফ্রন্ট জানিয়েছে, মঙ্গলবার পর্যন্ত ১৫৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। তার মধ্য থেকে প্রথম দিনে ২০ জনের সাক্ষাৎকার নেওয়া হয়।

পূর্ববর্তি সংবাদজেল থেকে ছাড়া পেলেন শহিদুল আলম
পরবর্তি সংবাদনির্বাচনের আগে আর কোনো ওয়াজ-মাহফিল নয় : ইসি