ইসলামিক ফাউন্ডেশনের ডিজির বিরুদ্ধে অভিযোগ : অপসারণ দাবি বিএনপির

ইসলাম টাইমস ডেস্ক : ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) কর্মকর্তা-কর্মচারীদেরকে একাদশ সংসদ নির্বাচনে নৌকার পক্ষে ব্যবহার হচ্ছে অভিযোগ এনে ইফা ডিজি শামীম মো: আফজালের অপসারণ দাবি করেছে বিএনপি।

রোববার (২৫ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ আনেন।

রিজভী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮ উপলক্ষে দেশে ওয়াজ মাহফিল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ইসলামী ফাউন্ডেশনের অধীন ‘মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পে’ লক্ষাধিক কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা ও কেয়ারটেকার কর্মরত রয়েছে। অন্যান্য প্রকল্প ও রাজস্ব খাতসহ প্রায় এক লক্ষ পঞ্চাশ হাজার জনশক্তিকে দলীয়করণের কাজে ব্যবহার হতে বাধ্য করছেন এই ডিজি।

তিনি বলেন, ৪৫ দিনব্যাপী ৬৪ জেলায় নির্বাচনী প্রচারণার কাজ বাস্তবায়নের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তিনি শিক্ষক প্রশিক্ষণ ও দাওয়াতি মাহফিলের নাম করে প্রতি উপজেলায় জনসভার আয়োজন করে নৌকা মার্কায় ভোট চেয়ে বেড়াচ্ছেন। এতে প্রায় ২ (দুই) কোটি সরকারি টাকার তছরুপ হচ্ছে। নির্বাচন কমিশনের আদেশের তোয়াক্কা না করে কর্মসূচি অব্যাহত রেখেছে। এমতাবস্থায় জরুরি ভিত্তিতে নির্বাচনী জনসভা (দাওয়াতি মাহফিল) বন্ধ করত: আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ ইসলামিক ফাউন্ডেশন এর ডিজি শামীম মোঃ আফজালকে অপসারণ করার জন্য নির্বাচন কমিশনের প্রতি জোর দাবি জানাচ্ছি।

তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশনের বর্তমান ডিজি শামীম মো. আফজাল দীর্ঘ ১০ (দশ) বছর এ প্রতিষ্ঠানে কর্মরত। প্রশাসনিক কাজে অমনোযোগী হলেও দলীয়করণ ও দুর্নীতিতে সর্বশ্রেষ্ঠ ভূমিকা রেখেছেন তিনি। বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অশ্রাব্য ভাষায় কথা বলেন এই মহাপরিচালক।

পূর্ববর্তি সংবাদইসির কর্মকাণ্ডে শুধুই সন্দেহ বাড়ছে : জয়নুল আবেদীন
পরবর্তি সংবাদওয়াজ-মাহফিলের উপর বিধি-নিষেধ প্রত্যাহার করতে হবে : আল্লামা জুনায়েদ বাবুনগরী