পিরোজপুরে অনুষ্ঠিত সাহিত্য-সাংবাদিকতার দরস

ইসলাম টাইমস ডেস্ক : সোমবার (২৬ নভেম্বর) জামিয়াতুল আহসান দারুল উলুম পিরোজপুরে অনুষ্ঠিত ‘বিশেষ সাহিত্য- সাংবাদিকতা দরস’ প্রদানকালে লেখক-সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ বলেন, মৌলিক ইলমী যোগ্যতার পাশাপাশি সু্ন্দর ভাষায় লিখতে ও বলতে পারার দক্ষতা তরুণ আলেমদের অর্জন করা জরুরি। লেখক কিংবা নিয়মতান্ত্রিক আলোচক হওয়ার ইচ্ছা থাকুক কিংবা না থাকুক- সাধারণ উপস্থাপন দক্ষতাটা এড়িয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।

পিরোজপুর শহরের নুরে মদীনা কমপ্লেক্সে ইমাম আবু হানিফা রহ. ইসলামী রিসার্চ সেন্টারে আয়োজিত তিন পর্বের এই দরসে মাওলানা শরীফ মুহাম্মদ আরো বলেন, ইসলামের দাঈরা যখন সাংবাদিকতা করবেন তখন তার সংবাদ চর্চায় থাকবে দাওয়াহ ও ইতিবাচকতার ছোঁয়া। খবর, আলোচনা, আলোকপাতে সেই মিশন সামনে নিয়েই তিনি কাজ করবেন।

 

জামিয়ার প্রিন্সিপাল মুফতি রাগীব আহসানের নির্দেশনায় দিনব্যাপী দরসের ব্যবস্থাপনা করেন মুফতি মাহমুদুল হাসান আশরাফী। উপস্থিত ছিলেন মুফতি মুহাম্মাদ ইদরীস, মুফতি ইমরান হাসান, মুফতি আশেকে এলাহী প্রমুখ।

সাহিত্য-সাংবাদিকতার দরসে ইসলাম টাইমস সম্পাদক শরীফ মুহাম্মদ লেখালেখির প্রাথমিক কলাকৌশল, ইতিবাচক সংবাদ চর্চা ও টিভি-টকশোর পরিবেশন ও কৌশল সম্পর্কে আলোচনা করেন।

পূর্ববর্তি সংবাদনির্বাচনকে সামনে রেখে নজরদারিতে ফেসবুক 
পরবর্তি সংবাদভোটকেন্দ্র পাহারা দেওয়ার সঙ্গে গৃহযুদ্ধের সম্পর্ক কী : ওবায়দুল কাদেরকে ড. কামাল