ঘুরে গেছে ইসির মত : গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন রিটার্নিং অফিসাররা 

ইসলাম টাইমস ডেস্ক : নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দিন আহমেদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যাপারে গণমাধ্যমের সঙ্গে রিটার্নিং অফিসারদের কথা বলায় কোনো নিষেধাজ্ঞা নেই। আমরা জনপ্রশাসনসহ সরকারের সংশ্লিষ্ট দফতরে চিঠি দিয়ে জানিয়েছি, তারা যেন কেউ রিটার্নিং অফিসারদের ব্রিফ না করেন। রিটার্নিং অফিসাররাও যেন কারও ব্রিফে অংশ না নেন। তবে আমরা রিটার্নিং অফিসারদের গণমাধ্যমে কথা না বলার বিষয়ে কোনো চিঠি দেইনি। এই বিষয়টি ভুল বোঝাবুঝি হয়ে থাকলে আমরা তাদের বলে দেব এবং প্রয়োজনে আবার চিঠি দেব।

মঙ্গলবার (২৭ নভেম্বর) বিকালে নির্বাচন কমিশনের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের ব্রিফিংয়ের সময় তিনি এসব তথ্য জানান।

প্রসঙ্গত, গত ২২ নভেম্বর নির্বাচন কমিশনের উপসচিব আবদুল হালিম খান স্বাক্ষরিত এক চিঠিতে একটি নির্দেশনা দেওয়া হয়। এই চিঠির পর তথ্য ছড়িয়ে পড়ে, রিটানিং অফিসারেরা গণমাধ্যমের সঙ্গে কথা বলতে পারবেন না। এরই পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার ইসি সচিব জানিয়েছেন, গণমাধ্যমের সঙ্গে রিটার্নিং অফিসারদের কথা বলায় কোনো নিষেধাজ্ঞা নেই।

আগের ওই চিঠিতে বলা হয়েছে, নির্বাচন কমিশনের সম্মতি ছাড়া কর্মকর্তারা কর্মস্থল ত্যাগ, সরকারের কোনো উন্নয়ন, প্রশাসনিক ও নির্বাচন সংক্রান্ত কোনো ব্রিফিংয়ে অংশগ্রহণ করতে পারবেন না।

নির্বাচন কমিশন থেকে নির্দেশনা সম্বলিত চিঠিটি মন্ত্রী পরিষদ সচিব, প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব, সব মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও সচিব, সব বিভাগীয় কমিশনার, সব জেলা প্রশাসক, সব আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা, সিনিয়র জেলা নির্বাচন অফিসার এবং জেলা নির্বাচন অফিসারদের কাছে পাঠানো হয়েছে।

পূর্ববর্তি সংবাদগায়ের জোরে ইজতেমার মাঠ দখলের ষড়যন্ত্র সাদপন্থীদের!
পরবর্তি সংবাদ৩ আসনে মনোনয়ন : চমক দেখালেন মুফতী ওয়াক্কাস