নির্বাচনে অংশ গ্রহণ আমাদের আন্দোলনের একটি অংশ : ফখরুল

ইসলাম টাইমস ডেস্ক : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, নির্বাচনের মাধ্যমে এ দেশের মানুষ পরিবর্তন চায়। তারা এই স্বৈরাচারী সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। মানুষ এই সরকারকে সরিয়ে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করতে চায়। আমাদের নির্বাচনে অংশ নেওয়া আন্দোলনের একটি অংশ। এ আন্দোলন দেশকে গণতন্ত্র ফিরিয়ে দেওয়ার আন্দোলন, মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার আন্দোলন।

বুধবার দুপুরে নিজ বাসার সামনে ঠাকুরগাঁও-১ আসনের মনোনয়নপত্র দাখিল উপলক্ষে জেলা বিএনপি আয়োজিত এক দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল।

ফখরুল অভিযোগ করে বলেন, এখন পর্যন্ত নির্বাচনের সুষ্ঠু পরিবশে তৈরি হচ্ছে না। আওয়ামী লীগ সে পরিবেশ তৈরি হতে দিচ্ছে না। আমাদের নেতাদের নামে এখনও গায়েবি মামলা দেওয়া হচ্ছে। আমাদের নেত্রী খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখতে সাজা দেওয়া হয়েছে। এত প্রতিকূলতার পরেও আমরা নির্বাচনে যাচ্ছি। সেটা শুধু এ দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য।

বিএনপি মহাসচিব বলেন, ইসি সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে। তারা সরকারের সব ইচ্ছার প্রতিফলন ঘটাচ্ছে। তফসিলের পরে নির্বাচনের মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি করতে ইসি সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে।

তিনি আরও বলেন, এই প্রথম আমাদের প্রিয় নেত্রী খালেদা জিয়াকে জেলে রেখেই আমরা নির্বাচন করতে যাচ্ছি। এটা আমাদের জন্য অনেক কষ্টের ও বেদনার। এ সময় আবেগাপ্লুত হয়ে কেঁদে ফেলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, শত বাধা উপেক্ষা করে আজ আমাদের নেতাকর্মীরা মাঠে নেমেছে। নির্বাচনের জন্য কাজ করছে। এতে বিএনপি ও ধানের শীষের গণজোয়ার এসেছে। এই গণজোয়ারে সব অন্যায়-অত্যাচার, জুলুম-নিপীড়ন খড়কুটোর মতো ভেসে যাবে।
সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ধানের শীষের বিজয় সুনিশ্চিত করতে নির্বাচনে দলের নেতা-কর্মীসহ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান বিএনপি মহাসচিব।

পরে তিনি দলীয় নেতাকর্মীদের নিয়ে ঠাকুরগাঁও-১ আসনের জন্য নিজের মনোনয়নপত্র দাখিল করেন।

পূর্ববর্তি সংবাদনির্বাচন নিয়ে ইউরোপীয় ইউনিয়ন সন্তুষ্ট তাই পর্যবেক্ষক পাঠানো প্রয়োজন মনে করছে না : এইচ টি ইমাম
পরবর্তি সংবাদবরিশালে বিএনপির মনোনয়ন জমা দিতে যাওয়ার পথে আ.লীগের হামলা