সাদপন্থিদের চেষ্টায় ভোটের আগে টঙ্গীর মাঠে সব অনুষ্ঠান বন্ধের নির্দেশনা!

ইসলাম টাইমস ডেস্ক: সাদপন্থি তাবলিগি মুরব্বি সৈয়দ ওয়াসিফ ইসলামের চেষ্টায় এবার টঙ্গীর মাঠে তাবলিগের সব অনুষ্ঠান বন্ধ হলো। ওয়াসিফ ইসলামের আবেদন আমলে নিয়ে সংসদ নির্বাচনের আগে টঙ্গী বিশ্ব ইজতেমা স্থলে সব ধরনের অনুষ্ঠান বন্ধের নির্দেশনা দিল নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) রাতে ইসির যুগ্ম সচিব ফরহাদ আহম্মদ খান স্বাক্ষরিত এই সংক্রান্ত একটি চিঠি গাজীপুর পুলিশ কমিশনার, গাজীপুর জেলা প্রশাসক ও গাজীপুর পুলিশ সুপারের কাছে পাঠানো হয়েছে।

ঢাকার কোনো কোনো নিউজপোর্টালে টঙ্গীর মাঠে অনুষ্ঠান বন্ধের খবরটি ইতিমধ্যে প্রকাশ হয়েছে।

তাবলিগ জামাতের একটি সূত্র জানিয়েছে, নির্বাচন কমিশনের পক্ষ থেকে এ-জাতীয় নির্দেশনা জারির পেছনে ভূমিকা রেখেছে বাংলাদেশে সাদপন্থি তাবলিগি মুরব্বি সৈয়দ ওয়াসিফুল ইসলামের আবেদনপত্র। টঙ্গীর মাঠে নিজেরা প্রবেশ করতে ব্যর্থ হয়ে নির্বাচন কমিশন বরাবর ২৪ নভেম্বর তিনি একটি আবেদনপত্র পাঠান। তাতে টঙ্গীর মাঠে তাবলিগ জামাতের কোনো অনুষ্ঠান হলে ময়দানে আইনশৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতির আশঙ্কা প্রকাশ করা হয়। ওই আবেদনের প্রেক্ষিতেই নির্বাচন কমিশন অনুষ্ঠান বন্ধের নির্দেশনা জারি করে চিঠি ইস্যু করে।

নির্বাচন কমিশনের চিঠিতেও বিশ্ব ইজতেমা ঘিরে তাবলিগ জামাতের জমায়েতের স্থান টঙ্গী ময়দানে আইনশৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতির আশঙ্কা করা হয়েছে।

উল্লেখ্য, নির্বাচন কমিশনে দেওয়া সৈয়দ ওয়াসিফ ইসলামের আবেদন এবং ওই আবেদনের প্রেক্ষিতে জারি করা নির্দেশনার ছবি  ইসলাম টাইমসের হাতে এসেছে।

তাবলিগ জামাত বাংলাদেশ’র আবেদনে কমিশন এই সিদ্ধান্ত নিয়েছে উল্লেখ করে ইসির চিঠিতে বলা হয়, তাবলিগ জামাত বাংলাদেশ’র দাখিল করা আবেদনে টঙ্গী ময়দানে আইনশৃঙ্খলা পরিস্থিতির ভয়াবহ অবনতির আশঙ্কা এবং এই বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। যার পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের তারিখ অর্থাৎ ৩০ ডিসেম্বরের আগে অনুষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দিয়েছে।

প্রসঙ্গত, নির্বাচন কমিশনের নির্দেশনাপত্রে সাদপন্থি তাবলিগি মুরব্বি ওয়াসিফের আবেদনকেই তাবলিগ জামাত বাংলাদেশ’র আবেদন হিসেবে উল্লেখ করা হয়েছে।

পূর্ববর্তি সংবাদবিএনপি হেরে যাওয়ার ভয়ে বিভিন্ন অজুহাত তুলছে, ওবায়দুল কাদের
পরবর্তি সংবাদইজতেমার মাঠ দখলের জন্য গেটে গেটে জড়ো হচ্ছে সাদপন্থীরা