অপরাধ ঢাকতে সাদপন্থীদের সংবাদ-সম্মেলন, হতাহতের বিচার দাবি তাদের মুখেও

ইসলাম টাইমস ডেস্ক : টঙ্গীর ইজতেমা মাঠে শনিবার (১ ডিসেম্বর) ওলামায়ে কেরাম ও মাদরাসার ছাত্রদের ওপর নৃশংসভাবে হামলাকারী সাদপন্থীরা নিজেদের অপরাধকে আড়াল করতে সংবাদ সম্মেলন করেছেন। সেখানেও তারা যথারীতি তাদের ধারাবাহিক মিথ্যাচার বজায় রেখেছেন। সংবাদ সম্মেলনে সাদপন্থীরা দাবি করেছেন, মাদরাসার ছাত্ররাই নাকি তাদের ওপর নির্মমভাবে হামলা করেছে!

সোমবার (৩ ডিসেম্বর) ঢাকা রিপোর্টাস ইউনিটিতে তারা সংবাদ সম্মেলন করেছেন। টঙ্গীর ইজতেমার মাঠে শনিবারের সংঘর্ষের জন্য তারা পুলিশ-প্রশাসনকে দুষেছেন এবং সরকারের তরফ থেকে একটি বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাদপন্থী মাওলানা আশরাফ আলী। তিনি বলেন, মাদরাসার ছাত্রদের দিয়ে নির্মমভাবে হামলা চালানো হয়েছে।

আশরাফ আলী বলেন,  ‘আমাদের সাথীরা সকাল থেকে ধৈর্য ধরে অপেক্ষা করছিলেন। শান্তিপূর্ণ পদ্ধতিতে মাঠের চারপাশে তারা বসেছিলেন। কিন্তু তাদের ওপর হামলা চালানো হয়। আমাদের কর্মসূচি ছিল শান্তিপূর্ণ ও অহিংস। কিন্তু তারা (মাদরাসার ছাত্ররা) পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। একপর্যায়ে আমাদের সাথীরা অনেকেই আহত হলে ছাত্রদের ইটপাটকেল বন্ধ করতে ভেতরে ঢুকে পড়ে।’

আশরাফ আলী আরও বলেন, ‘তারা তাদের মতো ইজতেমা করবে, আমরা আমাদের মতো ইজতেমা করব। আমাদের ইজতেমায় বিদেশ থেকে মুরব্বিরা আসবেন, সেক্ষেত্রে তারা যেন বাধা না দেন ‘

পূর্ববর্তি সংবাদগাজীপুরে বাস-লেগুনার সংঘর্ষে ৫ জনের মৃত্যু
পরবর্তি সংবাদটঙ্গী মাঠে সাদপন্থীদের হামলার প্রতিবাদে চাঁদপুরে বিক্ষোভ