মোহাম্মদপুরে বিক্ষোভ : সাদপন্থীদের ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকার আহবান

ইসলাম টাইমস ডেস্ক : টঙ্গীর ইজতেমার মাঠে নিরীহ মুসল্লি ও ছাত্রদের উপর হামলার প্রতিবাদে রাজধানী ঢাকার মোহাম্মদপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছেন স্থানীয় আলেম উলামা ও তাবলিগি সাথীরা।

গতকাল সোমবার বাদ আসর মোহাম্মদপুরের টাউন হল মসজিদ সড়কে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। মোহাম্মদপুরস্থ মাদরাসাসমূহের সংগঠন ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া এই সভার আয়োজন করে।

সভায় জামিয়া রাহমানিয়া আরাবিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক মাওলানা ফরীদ উদ্দীন মাসউদকে ‘উলামা নামের কলঙ্ক’ হিসেবে উল্লেখ করেন।

তিনি আরও বলেন, আগামী জানুয়ারিতে অনুষ্ঠেয় বিশ্ব ইজতেমার প্রস্তুতির কাজে অংশগ্রহণকারী মাদরাসার নিরীহ ছাত্র এবং তাবলিগের সাধারণ সাথীদের উপর ওয়াসিফ নাসিম গং যে বর্বরোচিত হামলা চালিয়েছে এর প্রতিবাদ জানানোর ভাষা আমাদের নেই।

মাওলানা ফরীদ উদ্দীন মাসউদ সম্পর্কে তিনি বলেন, যদি কেউ এধরনের সন্ত্রাসী, অমানবিক ও হায়েনার মতো আক্রমণকারীদের পক্ষ অবলম্বন করে সে কখনো আলেম হতে পারে না। আমরা দীর্ঘদিন যাবৎ দেখছি, প্রত্যক্ষ করছি- মাওলানা ফরিদ মাসউদ যেকোনো ধর্মীয় ক্ষেত্রে দেশের হাজার হাজার উলামায়ে কেরামের বিরুদ্ধাচরণ করে নিজেকে আলেম-উলামাদের থেকে আলাদা করে নিয়েছেন এবং গত শনিবারের সাদপন্থীদের হামলার সমর্থন করে এবং হামলাকারীদের পক্ষ অবলম্বন করে তিনি ‘উলামা নামের কলঙ্কে’ রূপান্তরিত হয়েছেন। এই দেশে উলামায়ে কেরামের সমাজে তাকে আমরা অবাঞ্ছিত ঘোষণা করতে চাই।

মাওলানা মাহফুজুল হক বলেন, এই হামলা তারা করেছে আগামী বিশ্ব ইজতেমা বানচাল করার জন্য, গ্রামে গ্রামে, মহল্লায় মহল্লায় দাওয়াতি এই কাজকে বন্ধ করে দেওয়ার জন্য। সুতরাং তাদের এই নীল নকশা যাতে বাস্তবায়িত না হয় সেদিকে আমাদের সজাগ দৃষ্টি রাখতে হবে।

মাওলানা মাহফুজুল হক ছাড়াও মহাসমাবেশে আরো বক্তৃতা করেন, মাওলানা মামুনুল হক, মাওলানা জালাদুদ্দিন, মাওলানা ফয়সাল প্রমুখ।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন, মুফতী হাবিবুল্লাহ মাহমুদ কাসেমী, মুফতী মামুন আব্দুল্লাহ কাসেমী, মাওলানা ফারুক আহমদ, মাওলানা তালহা ও ইত্তেফাকের দায়িত্বশীল ওলামায়ে কেরাম।

পূর্ববর্তি সংবাদছাত্রীর আত্মহত্যা : ভিকারুননিসা স্কুলের প্রভাতী শাখার প্রধান বরখাস্ত
পরবর্তি সংবাদশ্রীলংকায় রাজাপাকসের প্রধানমন্ত্রিত্ব স্থগিত