গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় সোহরাওয়ার্দী আজীবন সংগ্রাম করেছেন : প্রধানমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক : আজ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৫তম মৃত্যুবার্ষিকী। সোহরাওয়ার্দীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বাণী দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী তার বাণীতে বলেছেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠায় আজীবন সংগ্রাম করে গেছেন।

রাষ্ট্রপতি তার বাণীতে বলেন, সোহরাওয়ার্দী আমৃত্যু আইনের শাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য লড়াই করেছেন। গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের বিকাশসহ এতদাঞ্চলের জনগণের আর্থসামাজিক উন্নয়নে যে অবদান রেখে গেছেন, জাতি তা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।

প্রধানমন্ত্রী তার বাণীতে বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠা এবং অসাম্প্রদায়িক রাজনীতি বিকাশে সারাজীবন কাজ করেছেন। গণতন্ত্রের অগ্রযাত্রা ও মানুষের কল্যাণে এ মহান নেতার জীবন ও আদর্শ আমাদের প্রেরণা জোগায়।

আজ মরহুম হোসেন শহীদ সোহরাওয়ার্দীর কবরে সকাল ৮টায় আওয়ামী লীগের আয়োজনে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়।

সকাল ৮টা ৩০ মিনিটে জাতীয় গণতান্ত্রিক লীগের আয়োজনে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, হোসেন শহীদ সোহরাওয়ার্দী গণতন্ত্রের জন্য আজীবন সংগ্রাম করে গেছেন।

তিনি সোহরাওয়ার্দীর মৃত্যুবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করার জন্য আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনসমূহের নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ী জনগণের প্রতি আহ্বান জানয়েছেন।

পূর্ববর্তি সংবাদদুই মামলায় জামিন পেলেন ব্যারিস্টার মইনুল হোসেন
পরবর্তি সংবাদটঙ্গীতে সংবাদ সম্মেলন : সাদপন্থীদের হামলার ঘটনায় জড়িত ও উসকানিদাতাদের শাস্তি দাবি