টঙ্গীতে হামলাকারীদের শাস্তির দাবিতে কুলিয়ারচরে বিক্ষোভ

ইসলাম টাইমস ডেস্ক : টঙ্গী ময়দানে বিশ্ব ইজতিমা মাঠের প্রস্তুতি কাজে কর্মরত তাবলীগি সাথী ও আলেম-উলাম এবং ছাত্রদের উপর সন্ত্রাসী হামলার মূলহোতা সাদপন্থী খুনি ওয়াসিফ ও নাসিম গংদের বিচারের দাবিতে কুলিয়ারচর ইমাম উলামা-পরিষদ ও তাবলীগি মুরুব্বীদের যৌথ উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয় এবং কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি পেশ করা হয়।

হাজার হাজার মানুষের অংশগ্রহণে বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) সকাল ১১টায় কুলিয়ার চর বাজার মসজিদ চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, প্রতি বছরের মত এবারো বিশ্ব ইজতিমা ময়দানের প্রস্তুতিমূলক কাজ করছিলেন হাজার হাজার তাবলীগি সাথী, আলেম ও ছাত্ররা। কিন্তু শনিবার (১ ডিসেম্বর) সাদপন্থী ওয়াসিফ-নাসিমগং দেশীয় অস্ত্র-শস্ত্র ও লাঠি নিয়ে গেইট ভেঙ্গে অতর্কিতভাবে তাদের ওপর বর্বরোচিত হামলা চালায়। ফলে কয়েকজন নিহতসহ হাজার হাজার ছাত্ররা আহত হয়।

আমরা কুলিয়ারচরের সর্বস্তরের মানুষ সাদপন্থী উগ্র এতায়াতিদের এই সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং সরকারের নিকট এ সন্ত্রাসী হামলার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জোর দাবী জানাই। এ সন্ত্রাসী কর্মকান্ডের মূলহোতা খুনি ওয়াসিফ, নাসিম, মোশারফ ও ইউনুসসহ সকল খুনি সন্ত্রাসিদের দৃষ্টান্তমূলক কঠিন শাস্তি চাই। পাশাপাশি কুলিয়ারচরেও ওয়াসিফ-নাসিমদের গুটি কয়েক অনুসারীর অশুভ তৎপরতায় শান্তি-শৃঙ্খলা বিনষ্টের উপক্রম হচ্ছে। এদেরও অবিলম্বে গ্রেফতারের দাবি জানাই।

সমাবেশে বক্তব্য রাখেন কুলিয়ারচর তাবলিগের মুরুব্বী ও আহলে শুরা মাওলানা মুজিবর রহমান ফয়েজী, মাওলানা মাহমুদুল হাসান খাঁন, মুফতি আব্দুল কাইয়ূম খাঁন, মুফতি ইলিয়াস মাহমুদ কাসেমী, মুফতী উবায়দুল্লাহ আনওয়ার, মাওলানা আসাদুল্লাহ, মাওলানা সুলাইমান মাদানী, মাওলানা আব্দুস সালাম, মুফতী নাজমুল হাসান, মাওলানা হেলাল উদ্দীন ও মাওলানা আব্দুল্লাহ ফাহাদ, হাজী একেএম হারুন, হাফেজ সারওয়ার হুসাইন, মাওলানা জহির বিন রুহুল, মাওলানা সাইফুল ইসলাম সাহেল, মুফতি নাসিরুদ্দীন রাহমানী, মাওলানা লাইস উদ্দীন, মাওলানা ইনামুল হক মাহফুজ ও মাওলানা ইয়াকুব আলী, মাওলানা আব্দুল আউয়াল ও ক্বারী মাওলানা ইসমাঈল হুসাইন।

হাফেজ আমিরুদ্দীন সাহেবের দোয়ার মাধ্যমে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল সমাপ্ত হয়।

পূর্ববর্তি সংবাদপুলিশই এখন ইজতেমা মাঠের ইমাম, মুয়াজ্জিন ও মুসল্লি
পরবর্তি সংবাদনির্বাচনের প্রস্তুতি নিলেও উচ্ছ্বাস নেই কেন দলগুলোতে?