বাবরি মসজিদ ধ্বংসের বার্ষিকী, প্রতিবাদে উত্তাল ছিল কলকাতা

ইসলাম টাইমস ডেস্ক : বাবরি মসজিদ ধ্বংসের ২৬ বছর পার হচ্ছে ৬ ডিসেম্বর ‘১৮। এদিনে  সারা ভারতে চলেছে প্রতিবাদ। মিছিলে মিছিলে উত্তাল হয়ে উঠেছে কলকাতা।

এর প্রতিবাদ আজ (বৃহস্পতিবার) শিয়ালদহ থেকে হাজার  হাজার মানুষ প্রতিবাদ মিছিল করেন।

ইতিহাসের কালো দিন- ৬ ডিসেম্বর ১৯৯২। ভারতের উগ্রবাদী হিন্দুরা  ভেঙে ফেলেছে ঐতিহ্যবাহী বাবরী মসজিদ। বাধিয়েছে সাম্প্রদায়িক দাঙ্গা। ২০১৯ লোকসভা ভোট। আর লোকসভা ভোটে অযোধ্যায় রামমন্দির নির্মাণ নিয়ে হিন্দুত্বের হাওয়া তুলতে চাইছে বিজেপি।

দলিত ও আদিবাসী নেতা বীরেন মাহাতো অভিযোগ তোলেন, সারা ভারতবর্ষ জুড়ে দলিত, মুসলিম, আদিবাসীদের হত্যা করা হচ্ছে। বাবরি মসজিদ ভারতবর্ষের সম্মান ছিল। সেই বাবরী মসজিদকে ক্ষমতাসীন সরকার ও আরএসএস বাহিনীরা হত্যা করেছে।

সংবিধান বাঁচাও কমিটির পক্ষ থেকে তিনি দাবি তোলেন, বাবরি মসজিদের জায়গায় বাবরী মসজিদই হবে, কখনই মন্দির নয়।

সম্প্রীতির কথা টেনে তিনি বলেন, আজকে ৬ ডিসেম্বরের পর থেকে ভারতবর্ষে প্রতিটি জায়গায়  মসজিদ থাকবে। একটা মসজিদকেও আমরা ভাঙতে দেবনা। আর ভারতবর্ষের প্রতিটি জায়গায় মসজিদ নির্মাণ হবে।

এ দিনের মিছিলে নেতৃত্ব দেন সারাবাংলা সংখ্যালঘু যুব ফেডারেশনের সাধারণ সম্পাদক মহম্মদ কামরুজ্জামান, মহম্মদ নূরুদ্দিন, দলিত ও আদিবাসী নেতা সমীর কুমার দাস, বীরেন মাহাতো, জয় ভীম নেটওয়ার্ক-এর শরদিন্দু উদ্দীপন, সুচেতা গোলদার, উদার আকাশ পত্রিকার সম্পাদক ফারুক আহমেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

পূর্ববর্তি সংবাদশির দেগা—নেহি দেগা আমামা
পরবর্তি সংবাদ‘নির্বাচনকে সামনে রেখে পাহাড়ে তৎপর আইনশৃঙ্খলা বাহিনী’