এমন বর্বরতা জীবনে দেখিনি : ইজতেমার মাঠ পরিদর্শন করে স্বরাষ্ট্রমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক : গত ১ ডিসেম্বর টঙ্গীর ইজতেমার মাঠে সাদপন্থীদের নৃশংস হামলার পর আজ শনিবার (৮ ডিসেম্বর) মাঠ পরিদর্শন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

সাদপন্থীদের সেদিনকার তাণ্ডবের কিছু বর্ণনা দেন তাবলিগের মুরুব্বি ডা. শাহাবুদ্দীনসহ কয়েক জন তাবলিগি মুরুব্বি ও ওলামায়ে কেরাম।

সাদপন্থীরা সেদিন ইজতেমার মাঠে অবস্থিত মাদরাসা ভেঙে তছনছ করে ফেলে। সেখানকার ছোট ছোট বাচ্চাদেরকেও নির্দয়ভাবে মারধর করে। ছাত্রদের ওপর নির্যাতনের বর্ণনা শুনে স্বরাষ্ট্রমন্ত্রী অশ্রুসিক্ত হয়ে পড়েন।

স্বরাষ্ট্রমন্ত্রী ইজতেমা মাঠে, মসজিদে এবং মাদরাসায় সেদিন সাদপন্থীদের ন্যক্কারজনক হামলার ধ্বংসযজ্ঞ দেখে বলেন, এমন বর্বরতা আমি জীবনেও দেখিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তাবলিগে যারা আসে তারা সবাই ভালো মানুষ। আমরা ভাবতে পারিনি এমন কিছু হবে। আমরা পূর্ণ সজাগ ছিলাম। কিন্তু তাদের আক্রমণ ছিলো আমাদের ধারণারও বাইরে।

তিনি বলেন, পূর্ববর্তী সিদ্ধান্ত অনুযায়ী আগামী ইজতেমা পর্যন্ত সারা দেশে ইজতেমা কেন্দ্রিক সকল কার্যক্রম বন্ধ থাকবে। নির্বাচনের পর মুরুব্বিরা বসে সকলের ঐক্যমতে যে সিদ্ধান্ত হবে সেই অনুযায়ী ইজতেমা হবে।

মাঠ পরিদর্শনকালে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ছিলেন যাত্রাবাড়ি মাদরাসার মুহতামিম মাওলানা মাহমূদুল হাসান, জামিয়া রাহমানিয়ার মুহতামিম মাওলানা মাহফুজুল হক, কাকরাইলের মাওলানা যোবায়ের আহমদ, মুফতি কেফায়েতুল্লাহ আজহারী, আম্বরশাহ জামে মসজিদের খতিব মাওলানা মাজহারুল ইসলাম, মাওলানা শাহরিয়ার মাহমুদ। এ ছাড়া স্থানীয় এমপি জাহিদ আহসান রাসেল, গাজীপুরের মেয়র জাহাঙ্গীর আলমসহ নেতৃবৃন্দ।

পূর্ববর্তি সংবাদমাদরাসার ছাত্রদের প্রতি তিনটি নিবেদন
পরবর্তি সংবাদনরেন্দ্র মোদিকে পাত্তাই দিলেন না এরদোয়ানের স্ত্রী