আজ অব্যাহতি দেওয়া হতে পারে চার টেকনোক্র্যাট মন্ত্রীকে 

ইসলাম টাইমস ডেস্ক : চার টেকনোক্র্যাট মন্ত্রীকে আজ অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হতে পারে। ইতোমধ্যেই এই চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপন জারির প্রক্রিয়া শুরু হয়েছে।

রবিবার (৯ ডিসেম্বর) মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, আজ রাতেই এ সংক্রান্ত সংবাদ জানতে পারবেন। কিছু আনুষ্ঠানিকতা বাকি রয়েছে।’

বর্তমান সরকারের চার টেকনোক্র্যাট মন্ত্রী হলেন, ধর্ম বিষয়ক মন্ত্রী মতিউর রহমান, প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

গত ৬ নভেম্বর মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা টেকনোক্র্যাট (যারা এমপি নন) মন্ত্রীদের পদত্যাগের নির্দেশ দেন। ওইদিনই পৃথকভাবে এই চার টেকনোক্র্যাট মন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে তাদের নিজ নিজ পদত্যাগপত্র জমা দেন।

গত ৩ ডিসেম্বর বর্তমান সরকারের শেষ মন্ত্রিসভা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ওই বৈঠকেও এই চার মন্ত্রী উপস্থিত ছিলেন।

পদত্যাগপত্র জমা দেওয়ার এক মাসেরও বেশি সময় পর এই চার টেকনোক্র্যাট মন্ত্রীকে অব্যাহতি দিতে প্রজ্ঞাপন জারি করার প্রক্রিয়া শুরু করলো মন্ত্রিপরিষদ বিভাগ। এই চারজনের পদত্যাগের পর বর্তমানে মন্ত্রিসভায় প্রধানমন্ত্রীসহ ৩৪ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী, দুই জন উপমন্ত্রী থাকবেন।

পূর্ববর্তি সংবাদভিকারুননিসার শিক্ষিকা হাসনা হেনার জামিন লাভ
পরবর্তি সংবাদরাইজিং স্কলার্স একাডেমীর বর্ষপূর্তি দোয়া ও অনুষ্ঠান সম্পন্ন