এমপিওভূক্ত মাদরাসা শিক্ষকদের বেতন বাড়লো ৫ শতাংশ

ইসলাম টাইমস ডেস্ক : এমপিওভূক্ত মাদরাসা শিক্ষক ও কর্মচারীদের বেতন বৃদ্ধি পেয়েছে ৫ শতাংশ। ৫ শতাংশ প্রবৃদ্ধি ও বকেয়াসহ এমপিওভুক্ত মাদরাসার শিক্ষক-কর্মচারীদের ২০১৮ সালের নভেম্বর মাসের এমপিওর (বেতন-ভাতার সরকারি অংশ) চেক ছাড় হয়েছে।

রোববার অনুদান বণ্টনকারী রাষ্ট্রায়াত্ত চারটি ব্যাংকে চেক পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মাদরাসা শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ শামসুজ্জামান।

তার দেয়া তথ্য মতে আদেশের স্মারক নম্বর ৫৭.২৫.০০০০.০০২.০৮.০০৪.১৭-২৯১। এই আদেশের ফলে শিক্ষকরা ১৭ ডিসেম্বর পর্যন্ত বেতন-ভাতার সরকারি অংশের টাকা তুলতে পারবেন।

এর আগে এমপিওভুক্ত মাদরাসা ও কারিগরি শিক্ষকদের বার্ষিক পাঁচ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার জন্য প্রয়োজনীয় বরাদ্দ চেয়ে অর্থ মন্ত্রণালয়ের কাছে প্রস্তাব করে শিক্ষা মন্ত্রণালয়।

গত ১৮ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাদরাসা ও কারিগরি বিভাগের প্রস্তাবটি অনুমোদন করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। স্কুল-কলেজের শিক্ষক ও কর্মচারীদের ৫ শতাংশ বার্ষিক প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার অর্থ ছাড়ের বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের সম্মতি পাওয়ার পর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে চিঠি দিয়ে জানিয়েছিলো শিক্ষা মন্ত্রনালয়।

পূর্ববর্তি সংবাদবাংলাদেশে নির্বাচন : রাজনৈতিক দলগুলোর টাকা আসে কোথা থেকে?
পরবর্তি সংবাদবেতনের দাবিতে আশুলিয়ায় গার্মেন্টেসে শ্রমিক অসন্তোষ, আহত ২০