কক্সবাজারে ছড়িয়ে পড়ছে এইডস , ধর্মীয় অনুশাসন না মানাই কি এর প্রধান কারণ নয়?

ইসলাম টাইমস ডেস্ক :  কক্সবাজার জেলায় রোহিঙ্গাসহ ‘এইডস’ আক্রান্ত মানুষের সংখ্যা এখন ৪১১ জন। এর মধ্যে ২৮৫ জন রোহিঙ্গা ও ১২৬ জন স্থানীয় বাংলাদেশি। ২০১৬ সাল থেকে এই পর্যন্ত এসব রোগীকে চিহ্নিত করেছেন কক্সবাজার সিভিল সার্জন কার্যালয়।

শনিবার (৮ ডিসেম্বর) বিকাল সাড়ে ৫ টার দিকে কক্সবাজার প্রেসক্লাব সম্মেলন কক্ষে বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) আয়োজিত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এই তথ্য জানান কক্সবাজার সিভিল সার্জন ডা: এম এ মতিন।

তিনি বলেন, ২০১৬ সাল থেকে এই পর্যন্ত কক্সবাজার জেলায় রোহিঙ্গাসহ ‘এইডস’ রোগীর সংখ্যা এখন ৪১১ জন। তাদের মধ্যে মারা গেছেন ৫৬ জন। এরমধ্যে রোহিঙ্গা ৪২ জন এবং ১৬ জন স্থানীয় বাংলাদেশি।

বাংলাদেশ জাতীয় যক্ষ্মা নিরোধ সমিতি (নাটাব) এর কক্সবাজার জেলা সভাপতি কামরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, কক্সবাজার প্রেসক্লাবের সহ সভাপতি মমতাজ উদ্দিন বাহারি ও দীপক শর্মা দীপু সহ সাংবাদিক নেতৃবৃন্দ।

স্থানীয় বিভিন্ন গণমাধ্যম থেকে জানা গেছে,  জীবন যাপনের ক্ষেত্রে ধর্মীয় অনুশাসন মেনে না চলার কারণেই এইডস আক্রান্ত মানুষের সংখ্যা এমন আশঙ্কাজনকভাবে বাড়ছে।

পূর্ববর্তি সংবাদবি. বাড়িয়া ২ ও ৩ আসনে দলীয় প্রতীকে নির্বাচন করবেন মাওলানা জুনাইদ আল হাবীব
পরবর্তি সংবাদচলতি বছরে জম্মু-কাশ্মিরে মোট স্বাধীনতাকামী নিহত ২৩২