সরকার জনগণকে রক্তপাতের দিকে ঠেলে দিচ্ছে : কর্নেল অলি

ইসলাম টাইমস ডেস্ক : ২০ দলীয় জোটের সমন্বয়ক কর্নেল (অব.) ড. অলি আহেমদ বলেছেন, আমরা দেশের গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে আনতে নির্বাচনে এসেছি। দেশের জনগণের কাছে দেশের মালিকানা ফিরিয়ে দিতে এসেছি। কিন্তু সরকার জনগণকে রক্তপাতের দিকে ঠেলে দিচ্ছে। আমরা চাই সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন কিন্তু সরকার চাচ্ছে অশান্তি।

সোমবার বিকাল সাড়ে ৩টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন কর্নেল অলি এ কথা বলেন। সম্মেলনে আরও বক্তব্য রাখেন ২০ দলীয় জোটের সমন্বয়ক ও এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) ড. অলি আহেমদ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম, বিএনপির কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট আবদুল্লাহ আল নোমান প্রমূখ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের সবকটি আসন পুনরুদ্ধারের ঘোষণা দিয়ে ঐক্যফ্রন্টের ১৩ প্রার্থী এককাতারে এসে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে বলা হয় সরকার জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফার একটিও মেনে নেয়নি, তারপরও নির্বাচনে অংশগ্রহণ করা মানে দেশের গণতান্ত্রিক পরিবেশ পুনরুদ্ধার। এটা আমাদের আন্দোলনেরই অংশ। সুতরাং চট্টগ্রামের ১৬টি আসনের সবকটি আসন নিশ্চিত করতে এবং তৃণমূলের সাধারণ কর্মী-সমর্থকদের উজ্জীবীত করতে ঐক্যফ্রন্টের প্রার্থীরা সবাই একাট্টা হয়েছি।

কর্নেল অলি আরও বলেন, জাতি আজ গভীর সংকটে নিমজ্জিত। ১৯৭১ সালের পর আমি প্রতিটি নির্বাচনে অংশগ্রহণ করেছি। বর্তমানে যে পরিস্থিতি বিরাজমান এই পরিস্থিতি স্বাধীন বাংলাদেশ কখনে ছিলো না। এমনকি পাকিস্তান আমলেও ছিলো না। দেশের এই পরিস্থিতি তুলনা করা যায় জার্মানির হিটলারের সাথে। পুলিশ অফিসাররাও ভয়ে আছে।

পুলিশের উদ্দেশে তিনি বলেন, আপনারা আমাদের শক্র না। এমনকি সরকারের বন্ধুও না। আপনারা হলেন জনগণের বন্ধু। সেই হিসেবে কাজ করবেন। সবাই যেন নির্ভয়ে ভোট দিতে পারে সেই ব্যবস্থা করুন। ঘরে ঘরে গিয়ে ভয় দেখানো মিথ্যা মামলা দেয়া পুলিশের কাজ নয়।

শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন,আপনার দায়িত্ব রয়েছে এই দেশের প্রতি। সুষ্ঠু নির্বাচন উপহার দিন। একটা না একটা সময় বিদায় নিতে হবে। সে বিদায়টা যেন সন্মানজনক হয় এটাই আমাদের কাম্য। দেশকে ধ্বংসের পথে ঠেলে দিবেন না। রক্তপাতের দিকে ঠেলে দিবেন না। সুষ্ঠু, আবাধ, নিরপেক্ষ এবং রক্তপাতহীন নির্বাচন, সমস্যাবিহীন নির্বাচন, জনগণের ভোটের অধিকার যেন ফিরে আসে, সুশাসন যেন ফিরে আসে ন্যায় বিচার যেন ফিরে আসে।

সংবাদ সম্মেলনে চট্টগ্রাম-১০ (পাহাড়তলী-ডবলমুরিং) আসনের প্রার্থী আবদুল্লাহ আল নোমান, চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের প্রার্থী আমীর খসরু মাহমুদ চৌধুরী, হাটহাজারী আসনের ঐক্যজোট প্রার্থী ও মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, চট্টগ্রাম ৮ (বোয়ালখালী-চাঁন্দগাও) আসনের বিএনপি প্রার্থী আবু সুফিয়ান, চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া) এলডিপির প্রার্থী নুরুল আলম, চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে শাহাদাৎ হোসেনের পক্ষে বিএনপি নেতা বদরুল আলম, চট্টগ্রাম-১২ (পটিয়া) বিএনপির প্রার্থী এনামুল হক, চট্টগ্রাম-১৩ (আনোয়ারা) প্রার্থী সারোয়ার জামাল নিজাম, চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) জাফরুল ইসলাম চৌধুরী, ফটিকছড়ি আসনের বিএনপির প্রার্থী আজীম উল্লাহ বাহার উপস্থিত ছিলেন।

পূর্ববর্তি সংবাদচাঁদপুরের ফরিদগঞ্জে বিএনপির মিছিলে হামলা, আহত ৩০
পরবর্তি সংবাদবিএনপি নেতা-কর্মীদের ক্ষোভকে যেভাবে দেখছেন ড. আহমদ আবদুল কাদের