মানবহত্যা এখন মামুলি ব্যাপার! সিগারেটের ঘটনাকে কেন্দ্র করে জোড়া খুন!

ইসলাম টাইমস ডেস্ক : বগুড়ার শাজাহানপুর উপজেলায় মারুফ মোরশেদ প্রলয় নামে এক ব্যক্তিকে সিগারেট এনে না দেওয়ায় রাকিবুল হাসান হৃদয় (২০) নামে এক কলেজছাত্রকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে।

রবিবার (৯ ডিসেম্বর) সকালে উপজেলার সুলতানগঞ্জ উচ্চ বিদ্যালয়ের পাশে এ ঘটনা ঘটে। শাজাহানপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

অপর দিকে মৌলভীবাজারে সিগারেট ভাগাভাগিকে কেন্দ্র করে মারামারিতে মোগনু মিয়া (৩৫) নামে এক যুবক নিহত হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে সদর উপজেলার উত্তর জগন্নাথপুর গ্রামে।জগন্নাথপুর গ্রামের টনু মিয়ার পুত্র মোগনু একটি বাড়ির কেয়ারটেকার হিসেবে কাজ করতো।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সুমন মিয়া ও সেফু মিয়ার সঙ্গে সিগারেট ভাগ করে খাওয়া নিয়ে মোগনু মিয়ার কথা কাটাকাটি হয়। সেই কথা কাটাকাটি গিয়ে পৌঁছায় হাতাহাতিতে। তারপর, শুরু হয় মারামারি। রাগের মাথায় তাৎক্ষণিক গাছের ডাল দিয়ে সুমন ও সেফু বেধড়ক পেটায় মোগনুকে। এরপর, অচেতন অবস্থায় মোগনুকে নিয়ে আসা হয় মৌলভীবাজার সদর হাসপাতালে।সেখানে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

পৃথিবীতে সবচেয়ে জঘন্য কাজগুলোর একটি মানবহত্যা। কিন্তু আজ সেটিই আমাদের সমাজে পরিণত হয়েছে একটা মামুলি ব্যাপারে। তুচ্ছাতিতুচ্ছ কারণে কিংবা বিনা কারণে মানুষ মানুষকে হত্যা করছে। এর কারণ হিসাবে চিন্তাবিদগণ মনে করছেন, মানুষের মধ্যে নৈতিক অবক্ষয় চরম পর্যায়ে নেমে এসেছে।মানুষকে সত্যিকারের মানুষ বানানোর চেষ্টা করতে হবে। সে সঙ্গে মানবহত্যা রোধ করার জন্য কার্যকর পদ্ধতি অবলম্বন করতে হবে।

 

পূর্ববর্তি সংবাদউচ্চ পর্যায়ের দুর্নীতিবাজদের বিরুদ্ধে দুদকের ভূমিকায় প্রশ্ন তুলেছে টিআইবি
পরবর্তি সংবাদবাংলাদেশের ভেতর দিয়ে যাবে কলকাতার ট্রেন