‘পুলিশের ওপর নির্বাচন কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই’

ইসলাম টাইমস ডেস্ক : নোয়াখালী-১ আসনের বিএনপির প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, প্রচারণার শুরুর দিন থেকেই পুলিশের ওপর নির্বাচনের কমিশনের কোনো নিয়ন্ত্রণ নেই। পুলিশ, সরকারি অফিসার, আওয়ামী লীগের নেতারা বিএনপি ও ফ্রন্টের প্রার্থীদের বিরুদ্ধে একাট্টা হয়েছেন। এসব অনিয়ম বন্ধে তিনি কমিশনকে দ্রুত পদক্ষেপ নেয়া এবং পুলিশ অফিসারদের বদলি ও অপরাধের ক্ষেত্রে দ্রুত শাস্তি দেওয়ার আহ্বান জানান।

আজ মঙ্গলবার দুপুরে চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও বিগ্রেডিয়ার (অব.) শাহাদাত হোসেন চৌধুরী এবং নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমেদের সাথে দেখা করে চিঠি দিয়ে লিখিতভাবে এসব অভিযোগের কথা জানান।

মাহবুব উদ্দিন খোকন বলেন, তার নির্বাচনী এলাকায় গত কয়েকদিন ধরে গণগ্রেপ্তার চলছে। অস্ত্রধারী সন্ত্রাসীরা প্রকাশ্যে নৌকার পক্ষে মহড়া দিচ্ছে। পুলিশ এসব অপরাধের কোনো ব্যবস্থা নিচ্ছে না। বিএনপি নেতকর্মীদের অপহরণ করা হয়েছে, গুলি করা হয়েছে। আহত হয়ে এসব নেতাকর্মী হাসপাতালে চিকিৎসাধীন হলেও পুলিশ কোনো মামলা নিচ্ছে না।

মাহবুব উদ্দিন খোকন বলেন, পুলিশ বিনা কারনে বাড়িতে বাড়িতে তল্লাশি করছে। সারা দেশে পুলিশ গণগ্রেপ্তার অব্যাহত রেখেছে। নোয়াখালীর রিটার্নিং কর্মকর্তাকেও এসব অভিযোগের বিষয়ে জানানো হয়েছে।

তিনি বলেন, বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থীদের বিরুদ্ধে পুলিশ আগ্রাসী ভূমিকা পালন করছে। পুলিশ নির্বাচন কমিশনের কোনো কথা শুনছে না। ইসি গণগ্রেপ্তার বন্ধ করতে বললেও পুলিশ এসব আমলে নিচ্ছে না। নতুন নতুন মামলায়, মাদক দিয়ে কর্মীদের ফাঁসানো হচ্ছে। চাটখিলের ওসি এক বিএনপি নেতাকে আটক করে তার কাছ থেকে ৭০ হাজার টাকা ঘুষ নিয়েছে।

পূর্ববর্তি সংবাদবিজেপির পরাজয় অবিচার ও রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোর অপব্যবহারেরই জবাব : মমতা
পরবর্তি সংবাদধুনটে বিএনপি প্রার্থীর গাড়ি বহরে হামলা