খুলনায় সন্ত্রাসী হামলায় ইসলামী আন্দোলনের প্রার্থী ও তার ছেলে গুরুতর আহত

ইসলাম টাইমস ডেস্ক : খুলনা-৩ আসনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মাওলানা মোজাম্মিল হকের উপর সন্ত্রাসী হামলা হয়েছে। হামলায় মাওলানা মোজাম্মেল হক, তার ছেলে মাহমুদুল হক তানভিরসহ মোট ৬ জন মারাত্মকভাবে আহত হয়েছেন। এছাড়াও আঘাতপ্রাপ্ত হয়েছেন অর্ধ-শতাধিক।

হামলাকারীরা নিজেদের আওয়ামী লীগের কর্মী পরিচয় দিয়েছেন বলে ইসলাম টাইমসকে জানিয়েছেন মাওলানা মোজাম্মেল হক।

গতকাল বুধবার বিকেল ৫টায় খুলনার খালিশপুরের প্লাটিনাম জুট মিলের আবাসিক এলাকায় নির্বাচনী প্রচারণার সময় তাদের উপর হামলা করে সন্ত্রাসীরা।

হামলায় মারাত্মকভাবে আঘাতপ্রাপ্ত হন মাওলানা মোজাম্মিল হক ও তার ছেলে। তাদের মাথায়, ঘাড়ে ও পিঠে আঘাত করা হয়। এ সময় ইট দিয়ে প্রার্থীর ছেলে মাহমুদুল হকের মাথা থেতলে দেয়া হয়। আঘাত পাওয়ার পর আহতরা খুলনা আড়াইশো বেডে ভর্তি হন।

মাওলানা মোজাম্মিল আজ হাসপাতাল থেকে বাড়ি ফিরলেও তার ছেলে এখনও হাসপাতালে ভর্তি রয়েছেন।

হামলার পরপর খালিশপুর থানায় অভিযোগ দায়ের করেন প্রার্থী এবং গতকাল রাতেই খুলনার খালিশপুর এলাকায় প্রতিবাদ মিছিল করে ইসলামী আন্দোলনের কর্মীরা।

আজ বেলা ১২টায় সাংবাদিক সম্মেলন করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের খুলনা মহানগরের নেতৃবৃন্দ। আজ জেলা প্রশাসকের কাঝে লিখিত অভিযোগ পেশ করবেন তারা।

হামলার প্রতিক্রিয়ায় মাওলানা মোজাম্মিল হক বলেন, ‘হামলায় আমি, আমার ছেলে ও চার কর্মী মারাত্মকভাবে আহত হয়েছি ঠিক কিন্তু এই হামলা আমাদের কর্মীদের মনোবল বহুগুণে বাড়িয়ে দিয়েছে। তাদেরকে সক্রিয় হতে সাহায্য করেছে এবং সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে এই নৃশংস হামলা।’

তিনি আরও জানান, হামলার নীরব প্রতিবাদ হিসেবে আজ খুলনা-৩ আসনের প্রতিটি ওয়ার্ডে একযোগে প্রচারণায় নামবে ইসলামী আন্দোলনের কর্মীরা। তারা ঘরে ঘরে হান্ডবিল বিতরণ করবে এবং পোস্টার ঝুলাবে।

পূর্ববর্তি সংবাদজনগণের ভোটেই এই সরকারের পতন ঘটবে : মির্জা ফখরুল
পরবর্তি সংবাদইন্দোনেশিয়ার সমাজ ও রাজনীতিতে বাড়ছে ইসলামপন্থীদের প্রভাব