যশোরে বিএনপি প্রার্থীর সমাবেশে বোমা হামলা, আহত ৮

ইসলাম টাইমস ডেস্ক : যশোর-৩ (সদর) আসনে বিএনপি প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিতের মহাবেশে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে বিএনপির ৮ জন কর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

হামলার প্রতিবাদে পরে অমিতের নেতৃত্বে হালসা বাজারে প্রতিবাদ মিছিল হয়।

বৃহস্পতিবার বেলা ১টার দিকে সদর উপজেলার হালসা বাজারে এই ঘটনা ঘটে। বোমা হামলার পর সন্ত্রাসীরা সমাবেশস্থলে থাকা চেয়ার ভাঙচুর করে ও প্রচার মাইক নিয়ে যায়।

অনিন্দ্য ইসলাম অমিত বলেন, আজ সকালে দেয়াড়া ইউনিয়নে তার নির্বাচনী প্রচারণার কর্মসূচি ছিল। সেখান থেকে নেতা-কর্মীদের নিয়ে হালসা পেরিয়ে চৌগাছা সীমান্ত এলাকায় গণসংযোগে যান। পরে হালসা বাজারে একটি নির্বাচনী সমাবেশে তার বক্তব্য দেওয়ার কথা ছিল। কিন্তু সেখানে যাওয়ার আগেই সমাবেশস্থলে বোমা হামলা হয়েছে বলে খবর পান তিনি।

অমিত বলেন, ‘বোমা হামলার খবর পেয়ে দ্রুত হালসা বাজারে গিয়ে দেখি সমাবেশস্থল লণ্ডভণ্ড। ঘটনাস্থলে বোমার আলামত ছিল। হামলাকারীরা মাইক নিয়ে গেছে’।

অমিতের গাড়িবহরে থাকা সংবাদকর্মীরা জানান, হামলায় বিএনপির ৮-১০ জন কর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে ৫ জনকে যশোর জেনারেল হাপাতালে নেওয়া হয়। আহতদের মধ্যে জুয়েল, মহিদুল ইসলাম, তাজু হোসেন, দাউদ হোসেন, ইমামুল ইসলাম রয়েছেন। এ ব্যাপারে স্থানীয় যুবলীগের কোন নেতার বক্তব্য পাওয়া যায়নি।

যশোর কোতোয়ালি থানার ওসি (তদন্ত) সমীর কুমার সরকার বলেন, তাদের কাছে এ ধরণের কোন তথ্য নেই।

পূর্ববর্তি সংবাদভারতের রাজ্যে রাজ্যে হিন্দুত্ববাদের পতন কি কোনো বার্তা দেয়?
পরবর্তি সংবাদকলচার্জ আর না বাড়াতে হাইকোর্টের নির্দেশ