২৪ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত মাঠে থাকবে সেনা বাহিনী

ইসলাম টাইমস ডেস্ক : আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগামী ২৪ ডিসেম্বরে থেকে ২ জানুয়ারি পর্যন্ত মাঠে থাকবে সেনাবাহিনী।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে সশস্ত্র বাহিনীসহ সব বাহিনী ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

সিদ্ধান্ত অনুযায়ী, ২৪ ডিসেম্বর থেকে সেনাবাহিনী মোতায়েন করা হবে এবং ২ জানুয়ারি পর্যন্ত সেনা সদস্যরা নির্বাচনী এলাকায় থাকবেন। এর আগে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দেয়ার ব্যাপারে নির্বাচন কমিশন থেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবের কাছে চিঠি পাঠানো হয়।

ওই চিঠিতে বলা হয়, আচরণবিধি প্রতিপালন নিশ্চিতকরণের পাশাপাশি নির্বাচনী এলাকার সার্বিক শান্তিশৃঙ্খলা রক্ষা, অপরাধ প্রতিরোধের জন্য ২৮ থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা প্রয়োজন।

এতে আরও বলা হয়, একই সঙ্গে ২৪ থেকে ২৬ ডিসেম্বরের মধ্যে মোতায়েনকৃত সশস্ত্র বাহিনী, বিজিবি, কোস্টগার্ড, ব্যাটালিয়ন আনসারের মোবাইল বা স্ট্রাইকিং ফোর্সের সঙ্গে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা প্রয়োজন হবে।

পূর্ববর্তি সংবাদইন্দোনেশিয়ার সমাজ ও রাজনীতিতে বাড়ছে ইসলামপন্থীদের প্রভাব
পরবর্তি সংবাদভারতের রাজ্যে রাজ্যে হিন্দুত্ববাদের পতন কি কোনো বার্তা দেয়?