ব্যর্থতার দায় নিয়ে ইসির পদত্যাগ করা উচিত : নজরুল

ইসলাম টাইমস ডেস্ক : মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়ে ফেরার পথে ড. কামালের গাড়িবহরে হামলার বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ইসিকে উদ্দেশ করে বলেছেন, ব্যর্থতার দায়িত্ব মাথায় নিয়ে আপনাদের পদত্যাগ করা উচিত।

শুক্রবার বিকালে পুরানা পল্টনে জাতীয় ঐক্যফ্রন্টের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

সিইসিকে উদ্দেশ করে নজরুল ইসলাম খান বলেন, আজকের ঘটনাসহ গত কয়েক দিনের ঘটনার বিচার ব্যবস্থা নিন। না নিতে পারলে ব্যর্থতার দায়িত্ব মাথায় নিয়ে তাদের পদত্যাগ করা উচিত। এটাই তাদের জন্য সম্মানজনক হবে। মনে রাখতে হবে তারা প্রজাতন্ত্রের মানুষ, সরকারের না।

বিএনপির এই নেতা বলেন, আজকে বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে যাব সেখানে আক্রমণ করা হবে এটা অবিশ্বাস্য। এই অবিশ্বাস্য কাজগুলো সরকার ও তার দলের লোকজন কেন করছে এটা সকলের বোধগম্য। কারণ তারা হারতে চায় না।

তিনি বলেন, এত খুন-গুম, এত দুর্নীতি-লুটপাট করেছে যে তারা ক্ষমতা ছাড়তে ভয় পায়। অথচ আমরা আশ্বস্ত করেছিলাম যে, আমরা প্রতিহিংসার রাজনীতি করব না।

নজরুল আরও বলেন, ‘নির্বাচন কমিশন একটা ঠুঁটো জগন্নাথের মতো হয়ে আছে। কিছুই করেন না সিইসি। তিনি মিন মিন করে বলেন আমরা বিব্রত। আরে আপনারা স্বাধীন নিরপেক্ষ প্রতিষ্ঠান। আপনাদের বিব্রত হওয়ার কথা নয়, ক্ষুব্ধ হওয়ার কথা, ব্যবস্থা নেয়ার কথা।

পূর্ববর্তি সংবাদখামোশ বললেই কি মানুষের মুখ খামোশ হয়ে যাবে : প্রধানমন্ত্রী
পরবর্তি সংবাদভারতের ত্রিপুরায় মাটি ফুঁড়ে আগুন-গ্যাস