ড. কামালের ওপর হামলা ফৌজদারি অপরাধ : সিইসি

ইসলাম টাইমস : প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন ড. কামাল হোসেনের ওপর হামলা দুঃখজনক এবং এটি ফৌজদারি অপরাধ। বিষয়টি তদন্তে ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটির কাছে ইসি প্রতিবেদন চাইবে বলে জানান তিনি।

শনিবার বিকালে কমিশন বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সিইসি বলেন, ‘এটা দুঃখজনক। তিনি একজন সিনিয়র সিটিজেন, প্রখ্যাত ব্যক্তি। তার ওপর হামলা কখনও প্রত্যাশিত নয়। এটা ফৌজদারি অপরাধ হয়েছে। তারা আমাদের কাছে এ নিয়ে আবেদন করেছে। বিষয়টি তদন্তে নির্বাচনী তদন্ত কমিটির কাছে পাঠানো হবে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।’

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের অহেতুক হয়রানি, গ্রেপ্তার বন্ধে স্বরাষ্ট্রমন্ত্রণালয় ও আইজিপিকে ফের চিঠি দেবে ইসি। এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রণালয় ও পুলিশ মহাপরিদর্শককে নির্দেশনা দেয়া হবে বলে জানান সিইসি।

তিনি বলেন, যাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা নেই তাদেরকে যেন অহেতুক হয়রানি না করা হয় সে বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। কাল-পরশুই আইজিপি ও স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে চিঠি দেব। আগেও বলেছি নিষ্প্রয়োজনে কাউকে যেন গ্রেপ্তার না করা হয়। যারা নেতা রয়েছেন, তাদের যদি কোনো ফৌজদারি অপরাধ না থাকে যেন অহেতুক হয়রানি না করে।

ইসির মিডিয়া সেন্টারে আয়োজিত এ সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, কবিতা খানম, শাহাদাত হোসেন চৌধুরী, ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তি সংবাদহাতীবান্ধা সীমান্তে ‘চিটা গুলি’তে আহত চার বাংলাদেশি 
পরবর্তি সংবাদফকির মজনু শাহ : বাংলায় স্বাধীনতা আন্দোলনের প্রথম সূর্যোদয়