আলেমদের নেতৃত্বে তাবলিগের কাজ এগিয়ে নেয়ার আহবান মিডল্যান্ড উলামা ঐক্য পরিষদের

ইসলাম টাইমস ডেস্ক : বাংলাদেশে টঙ্গীর মাঠে সন্ত্রাসী হামলার নিন্দা এবং ভারতের বিতর্কিত তাবলিগি মুরব্বি মাওলানা সাদ কান্ধলভিকে তার বক্তব্য প্রত্যাহার ও তওবার আহবান জানিয়েছেন ব্রিটেনের বিশিষ্ট উলামায়ে কেরাম।

গত ১৫ই ডিসেম্বর রোজ শনিবার বার্মিংহামের বেলাল একাডেমী ও মসজিদে উলামা ঐক্য পরিষদ মিডল্যান্ড কর্তৃক উলামা সমাবেশ থেকে এই আহবান জানান তারা।

মাওলানা মুফতি তাজুল ইসলাম ও কারী মাওলানা মুদ্দাচ্ছির আনোয়ারের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন উলামা ঐক্য পরিষদ মিডল্যান্ডের প্রধান আহবায়ক মাওলানা শায়খ এখলাছুর রহমান।

এতে মিডল্যান্ডের আশপাশ এলাকার বিপুলসংখ্যক উলামায়ে কেরাম ও দ্বীনপ্রাণ মুসলমান অংশগ্রহণ করেন।

সমাবেশে বক্তারা বলেন, তাবলিগ জামাত দুনিয়ার একটি নিরপেক্ষ ও একনিষ্ঠ কাফেলা। কিন্তু শুধুমাত্র মাওলানা সাদের বিতর্কিত বক্তব্যের জন্য এই জামাতের মধ্যে বিভক্তি ও ফেতনা দেখা দিয়েছে। তাই অনতিবিলম্বে সা’দ সাহেব কে তার নিজ ইছলাহ ও উম্মতের কথা চিন্তা করে তার সমস্ত বক্তব্য প্রত্যাহার করে রুজু করা উচিত।

বক্তারা উম্মাতে মুহাম্মদির পথপ্রদর্শক উলামায়ে কেরামের তত্ত্বাবধানে থেকে দাওয়াত ও তাবলিগের কাজকে আর বেগবান করা আহবান জানান। 

সাথে সাথে তারা ১ ডিসেম্বর টঙ্গী ময়দানে হত্যাযজ্ঞ ও হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অনতিবিলম্বে হামলাকারীদের আটক করে তাদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হোক এবং এবং পূর্ব নির্ধারিত ইজতেমার তারিখে যথাসময়ে ইজতেমা আয়োজনের সুযোগ করে দেয়া হোক। 

সমাবেশে উপস্থিত উলামায়ে কেরাম  গত ১০ ডিসেম্বর হাটহাজারী মাদরাসায় বাংলাদেশের সর্বোচ্চ উলামায়ে কেরামের উপস্থিতিতে তাবলিগ জামাতের এই সংকট নিরসনের জন্য যে ৫টি প্রস্তাব উত্থাপন করা হয় তার সাথে একাত্মতা পোষণ করেন।

সমাবেশে সমাপনী বক্তব্য ও মুসলিম উম্মার সংহতি ও কল্যাণ কামনা করে মোনাজাত করেন মাওলানা এখলাসুর রহমান।

সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আব্দুর রব ফয়জী,মাওলানা ক্বারী আব্দুল হাফিজ, মাওলানা ইকবাল হোসাইন, মাওলানা জয়নাল আবেদীন, মাওলানা আনহারুল ইসলাম চৌধুরী, মাওলানা ফখর উদ্দিন, মাওলানা জামাল বাদশাহ, মাওলানা আফজাল, মাওলানা কাউছার, ক্বারী আব্দুল মুকিত আজাদ, মাওলানা এনামুল হাসান ছাবির, মাওলানা সুলতান মাহমুদ, মাওলানা ছাবির হোসাইন প্রমুখ।

পূর্ববর্তি সংবাদপরিকল্পিতভাবে সারাদেশে ভীতিকর পরিস্থিতি তৈরি করা হয়েছে : আল্লামা কাসেমী
পরবর্তি সংবাদইয়াবা ব্যবসায়ীরা নৌকায় ভোট দিতে পারবে না : বদি