মিয়ানমার সেনাবাহিনীর ৫ শতাধিক অ্যাকাউন্ট ও ফেসবুক পেজ বন্ধ

ইসলাম টাইমস ডেস্ক : রোহিঙ্গাদের বিরুদ্ধে মিথ্যা তথ্য ও ঘৃণ্য বক্তব্য ছড়িয়ে দেওয়ার অভিযোগে মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে সম্পৃক্ত কয়েকশ পেজ, গ্রুপ ও অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক। খবর এএফপি’র

ফেসবুকের পক্ষ থেকে বুধবার জানানো হয়, মিয়ানমারে ৪২৫টি পেইজ, ১৭টি গ্রুপ, ১৩৫টি অ্যাকাউন্ট এবং ১৫টি ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। এই প্ল্যাটফর্মগুলো ছিল দৃশ্যত খবর, বিনোদন, রূপচর্চা ও লাইফস্টাইলভিত্তিক। তবে বাস্তবে এসব পেজের সঙ্গে মিয়ানমারের সেনাবাহিনীর সম্পৃক্ততা পাওয়া গেছে।

গত বছর এসব পেজ, গ্রুপ ও অ্যাকাউন্ট ব্যবহার করে বিদ্বেষমূলক পোষ্ট দিয়ে রোহিঙ্গাদের ওপর নির্যাতন চালানো হয় বলে অভিযোগ ওঠে।

বার্তা সংস্থা এএফপির খবরে বলা হয়েছে, মিয়ানমারের সবচেয়ে জনপ্রিয় ও শক্তিশালী যোগাযোগ মাধ্যম হচ্ছে ফেসবুক। দেশটিতে ফেসবুকে রোহিঙ্গাদের বিরুদ্ধে উসকানিমূলক পোস্ট দিয়ে গত কয়েক বছর ধরে উত্তেজনা সৃষ্টি করা হয়েছে। এর জেরে গত বছর রোহিঙ্গাদের ওপর চরম নির্যাতন নেমে আসে। এছাড়া সেসময় দেশটির সেনাবাহিনী রোহিঙ্গাদের ওপর চরম অত্যাচার চালায়। দেশটির ৭ লাখের বেশি রোহিঙ্গা পালিয়ে এখন বাংলাদেশে অবস্থান করছে।

মিয়ানমারের এমন কর্মকাণ্ডকে জঘন্য বলে আখ্যায়িত করেছে ফেসবুক কর্তৃপক্ষ। এছাড়া ফেসবুক কর্তৃপক্ষ এ নিয়ে তৃতীয় বারের মত মিয়ানমারের বিভিন্ন ফেসবুক পেজ গ্রুপ ও অ্যাকাউন্ট বন্ধ করে দিল।-সূত্র : সাউথ চায়না মর্নিং পোস্ট, ইউএস নিউজ, এএফপি।

পূর্ববর্তি সংবাদএ্যাডভোকেট শাহীনূর পাশার জামিন লাভ
পরবর্তি সংবাদনির্বাচন কমিশন দায়িত্বপালনে ব্যর্থ : সিজিএস সেমিনারে বক্তারা