নির্বাচনের কারণে রোহিঙ্গা শিবিরে নিরাপত্তা জোরদার

ইসলাম টাইমস ডেস্ক : সংসদ নির্বাচনকে সামনে রেখে কক্সবাজারের রোহিঙ্গা শিবিরগুলোতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর টহল ও নজরদারি বাড়ানো হয়েছে। এসব শিবিরে নিরাপত্তার দায়িত্বে আগে থেকে পুলিশ ও আনসার বাহিনী নিয়োজিত থাকলেও এখন নতুন করে অতিরিক্ত পুলিশ, র‌্যাব ও বিজিবি বিশেষ টহল দিচ্ছে।

এর আগে গত মঙ্গলবার চট্টগ্রামে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার সঙ্গে মাঠপর্যায়ের কর্মকর্তাদের মতবিনিময় সভায় কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ এ বিষয়ে নির্দেশনা দেন। সভায় তিনি রোহিঙ্গা শিবিরগুলো নির্বাচন পর্যন্ত সিল করে দেওয়ার নির্দেশ দেন।

এ নির্দেশনা আসার আগে থেকেই শিবিরে কড়াকড়ি আরোপ করা হয়। এখন ধীরে ধীরে নজরদারি আরও বাড়ানো হচ্ছে বলে জানা গেছে। উখিয়া-টেকনাফের ৩০টি রোহিঙ্গা শিবিরে দলনেতাদের (মাঝি) স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে কড়া নির্দেশনা দেওয়া হচ্ছে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মো. আবুল কালাম বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠীকে নির্বাচনে ব্যবহার করা হতে পারে—এমন আশঙ্কায় নির্বাচন কমিশনের নির্দেশনা মতে শিবিরগুলোতে নজরদারি বাড়ানো হয়েছে। এখন থেকে শুধু চিকিৎসা ছাড়া অন্য কোনো কারণে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের শিবির থেকে বের হওয়ার ওপর কঠোর অবস্থানে রয়েছে স্থানীয় প্রশাসন।

প্রতিদিন রোহিঙ্গা শিবিরে যৌথ বাহিনীর তিনটি দল পৃথকভাবে টহল দিচ্ছে বলে জানান টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থীশিবিরের পুলিশ ফাঁড়ির পরিদর্শক আবদুর রব।

পূর্ববর্তি সংবাদইসির ভেতরেই সংকট থাকলে ভোটাররা কোথায় যাবেন?
পরবর্তি সংবাদবিকাল ৩ টায় জাতীয় ঐক্যফ্রন্টের সাংবাদিক সম্মেলন