সাতক্ষীরার সেই ওসি প্রত্যাহার

ইসলাম টাইমস ডেস্ক : সাতক্ষীরার কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মারুফ আহম্মদ পুলিশের পোশাক পরে প্রকাশ্যে নৌকার জন্য ভোট চাওয়ায় তাকে প্রত্যাহার করা হয়েছে। সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের জাতীয় ঐক্যফ্রন্ট ও বিএনপি মনোনীত প্রার্থী হাবিবুল ইসলাম হাবিবের আবেদনের প্রেক্ষিতে তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হলো।

শনিবার (২২ ডিসেম্বর) তাকে প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরার পুলিশ সুপার সাজ্জাদুর রহমান। শেখ মারুফকে সাতক্ষীরা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এর আগে শুক্রবার (২১ ডিসেম্বর) প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) বরাবর এ সংক্রান্ত একটি চিঠি পাঠান হাবিবুল ইসলাম।

চিঠির সঙ্গে নৌকার পক্ষে ওসির ভোট চাওয়ার ভিডিও, অনুষ্ঠানে মহাজোটের প্রার্থী ও ওসির একই মঞ্চের ছবি, নেতাকর্মীদের ওপর হামলার ভিডিও ও গণমাধ্যমে প্রকাশিত সংবাদ সংযুক্ত করে পাঠানো হয়।

হাবিবুল ইসলামের সই করা লিখিত অভিযোগ বলা হয়, বেপরোয়া ওসি শেখ মারুফ আহম্মদ আইনবর্হিভূতভাবে প্রকাশ্যে নৌকা প্রতীকে ভোট চেয়েছেন। যার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সন্ধ্যায় সাতক্ষীরার কলারোয়া উপজেলা ফুটবল মাঠে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত অ্যাক্রোবেটিক সার্কাস প্রদর্শন অনুষ্ঠানে মহাজোটের নৌকা প্রতীক মনোনীত ওয়ার্কাস পার্টির প্রার্থী মুস্তফা লুৎফুল্লাহর উপস্থিতিতে প্রকাশ্যে ভোট চান ওসি শেখ মারুফ আহম্মদ।

পূর্ববর্তি সংবাদবিরোধীদলীয় নেতাকর্মীদের ওপর হামলায় জাতিসংঘের উদ্বেগ
পরবর্তি সংবাদনির্বাচন পর্যবেক্ষকদের ভিসা না দেওয়ায় যুক্তরাষ্ট্র হতাশ