নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ প্রতিষ্ঠার দাবি আওয়ামী লীগের!

ইসলাম টাইমস ডেস্ক : নির্বাচনে ‘লেভেল প্লেয়িং ফিল্ড’ নেই বলে বিএনপির করা অভিযোগের প্রেক্ষিতে এবার পাল্টা অভিযোগ করলো বাংলাদেশ আওয়ামী লীগ। বিএনপি-জামায়াত নেতাদের গ্রেফতার করে নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করতে নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছেন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচটি ইমাম।

আর রোববার (২৩ ডিসেম্বর) দুপুরে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষে সংবাদ সম্মেলনে এই দাবি জানান আওয়ামী লীগের জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম।

তিনি বলেন, ‘আপনারা দেখেছেন নির্বাচনের পূর্বে নীলনকশা অনুযায়ী বিএনপি-জামায়াত-ঐক্যফ্রন্ট জোট সন্ত্রাসের পথ বেছে নিয়েছে। তারা আওয়ামী লীগের অন্যান্য সব গণতান্ত্রিক দলের ও জোটের অফিস ভাঙচুর, মিছিলে হামলা ও অগ্নিসংযোগ করছে। আবার প্রতিদিন নিজেরাই সহিংসতা সৃষ্টি করে, উল্টো নির্বাচন কমিশনে মিথ্যা অভিযোগ দায়ের করছে এবং মিডিয়াতে লাগাতার মিথ্যাচার অপপ্রচার চালাচ্ছে।’

আওয়ামী লীগের ওপর হামলার পরিসংখ্যান তুলে ধরে এইচ টি ইমাম বলেন, ‘নির্বাচনি প্রচার-প্রচারণা শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত সন্ত্রাসী বাহিনীর হাতে আওয়ামী লীগের পাঁচ জন নিহত হয়েছেন এবং ২৫০ জনের বেশি নেতাকর্মী ও সমর্থক গুরুতরভাবে আহত হয়েছেন। শত শত নির্বাচনি কার্যালয় ভাঙচুর হয়েছে। আওয়ামী লীগ নেতাকর্মীদের বাড়ি ও দোকানপাটে হামলা করা হয়েছে।

তিনি নিহতদের নাম উল্লেখও করেন। তারা হলো, ইউসুফ আল মামুন, মোহাম্মদ হানিফ, ইসহাক হোসেন, জামাল উদ্দিন, তোফাজ্জল হোসেন মণ্ডল।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন— আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

পূর্ববর্তি সংবাদনির্বাচন ও সন্ত্রাস এক সঙ্গে চলে না : মাহবুব তালুকদার
পরবর্তি সংবাদসরে দাঁড়িয়ে লতিফ সিদ্দিকী যা বললেন