পুলিশ এখন আওয়ামী ক্যাডারের মতো আচরণ করছে : রিজভী

ইসলাম টাইমস ডেস্ক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযো করে বলেছেন, গতকাল দেশের বিভিন্ন নির্বাচনী আসনে আওয়ামী লীগ ও পুলিশের হামলায় ধানের শীষের ১৯ প্রার্থীসহ শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

এসব হামলায় পুলিশ আক্রমণাত্মক ভূমিকায় ছিলো এবং তারা আওয়ামী ক্যাডারের মতো আচরণ করছে বলেও দাবি করেন তিনি।

মঙ্গলবার সকালে নয়াপল্টনের দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান এই বিএনপি নেতা।

রিজভী বলেন, গতকাল সোমবার ছিল সবচেয়ে ভায়োলেন্ট দিন। আওয়ামী সন্ত্রাসীদের টেক্কা দিয়ে পুলিশই সন্ত্রাসী আক্রমণের সামনে থেকেছে। দেশের বিভিন্ন স্থানে ধানের শীষের প্রার্থীদের প্রচার ও সমাবেশে সবচেয়ে বেশি হামলার ঘটনা ঘটেছে গতকাল।

তিনি বলেন, একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গতকাল ছিল বিএনপি প্রার্থীদের জন্য সবচেয়ে ভয়ঙ্কর দিন। হামলা করে গুলি করে বিএনপি প্রার্থীদের রক্তাক্ত করেছেন আওয়ামী সন্ত্রাসী ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

রিজভী জানান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের গাড়িতে ভয়ঙ্কর হামলা করা হয়েছে। অল্পের জন্য প্রাণে রক্ষা পান তিনি। দলের অপর স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খানও গতকাল সশস্ত্র হামলা শিকার হয়েছেন।

বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন ও ধানের শীষের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর ওপর  হামলা করা হয়েছে।

কিশোরগঞ্জে ধানের শীষের প্রার্থী মেজর (অব.) আখতারুজ্জামান ও শরীফুল আলমের ওপর পুলিশ গুলি চালিয়েছে বলে জানান রিজভী।

তিনি আরও জানান, শরীয়তপুর-৩ আসনের বিএনপির প্রার্থী মিয়া নুরুদ্দিন আহমেদ অপুর ওপর সশস্ত্র হামলা হয়েছে। গুরুতর আহত ও মুমূর্ষু অবস্থায় তাকে হেলিকপ্টারে করে ঢাকায় নিয়ে আসা হয়েছে চিকিৎসার জন্য। তার অবস্থা এখনও গুরুতর।

একইভাবে শেরপুরে ধানের শীষের প্রার্থী ডা. সানসিলা জেবরিন প্রিয়াংকার ওপর হামলা করা হয়েছে। হামলায় তিনি গুরুতর আহত হয়েছেন। বরিশালে সরদার সরফুদ্দিন আহমেদ সান্টু হামলায় আহত হয়েছেন বলে জানান তিনি।

এছাড়া গতকাল আওয়ামী সন্ত্রাসীদের হামলার শিকার হয়েছেন ধানের শীষের প্রার্থী জয়নুল আবদিন ফারুক, ফজলুল আজিম, শাহ মোয়াজ্জেম হোসেন, সেলিম রেজা হাবিব, আজহারুল ইসলাম মান্নান ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বলেন রিজভী।

গত এক সপ্তাহ ধরে কক্সবাজার-১ আসনে ধানের শীষের প্রার্থী হাসিনা আহমেদ অবরুদ্ধ হয়ে আছেন। সন্ত্রাসীরা গোটা এলাকা দাপিয়ে বেড়াচ্ছে। গতকাল রাতে সপরিবারে মিজানুর রহমান সিনহা হামলার শিকার হয়েছেন। এ ছাড়া হামলায় খাগড়াছড়িতে ব্রাশফায়ারে মারা গেছেন দুই ব্যক্তি।

রিজভী বলেন, ভোলা-৩ আসনের বিএনপি প্রার্থী মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম মঙ্গলবার সকালে নির্বাচনী গণসংযোগে বের হলে আওয়ামী যুবলীগ, ছাত্রলীগ ও মহিলা লীগের নেতাকর্মীরা তার ওপর হামলা করেছেন। তাকে মেরে ফেলার চেষ্টা করা হয়েছে।

প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) নেতৃত্বে পুলিশ, বিজিবি রাষ্ট্রীয় নিরাপত্তা কর্মী নামে আওয়ামী ক্যাডার বাহিনী মাঠে নেমেছে বলে অভিযোগ করেন বিএনপির এ নেতা।

সংবাদ সম্মেলনে রিজভী আরও জানান, তফসিল ঘোষণার পর এ পর্যন্ত ৭২১ জনকে গ্রেফতার এবং ২৭৩টি মামলা দেয়া হয়েছে।

 

 

পূর্ববর্তি সংবাদপ্রেসিডেন্ট ট্রাম্পকে তুরস্কে আমন্ত্রণ এরদোগানের
পরবর্তি সংবাদইন্দোনেশিয়ায় সুনামি: নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ৪০০