পুলিশের কাছে ৪ শিক্ষার্থীর সন্ধান চেয়ে পরিবারের সংবাদ সম্মেলন

ইসলাম টাইমস ডেস্ক : বেসরকারি বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীকে গোয়েন্দা পুলিশ (ডিবি) তুলে নিয়ে গেছে তিন দিন আগে। কিন্তু পুলিশের পক্ষ থেকে পরিবারকে এখনো কিছু জানানো হয়নি। এসব শিক্ষার্থীর সন্ধান দাবি করেছেন স্বজনরা।

মঙ্গলবার দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ক্রাইম রিপোর্টার অ্যাসোসিয়েশনে (ক্র্যাব) সংবাদ সম্মেলনে এ দাবি করেন তারা।

সংবাদ সম্মেলনে অভিভাবকরা জানান, গত ২৯ ডিসেম্বর শাহবাগের আজিজ সুপার মার্কেট থেকে শপিং শেষে বাড়ি ফেরার পথে ফার্মগেটে বাস থামিয়ে সাদাপোশাকে পুলিশ তাদের গ্রেফতার করে। গ্রেফতার হওয়া শিক্ষার্থীরা হলেন- এশিয়ান ইউনিভারসিটির বাংলা বিভাগের তৃতীয় বর্ষের আবু খালেদ মোহাম্মদ জাবেদ, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বোরহান উদ্দিন, মানারাত ইউনিভারসিটির শেষ বর্ষের রেজাউল খালেক ও ঢাকা ইউনানী আয়ুর্বেদিক মেডিকেল কলেজের সাবেক ছাত্র ডা. সৈয়দ মমিনুল হাসান।

নিখোঁজ আবু খালেদ মোহাম্মদ জাভেদের ছোট ভাই আবু হাসনাত বলেন, বিশ্বস্ত সূত্রে জেনেছেন নিখোঁজ চারজনই পুলিশ হেফাজতে আছে। কিন্তু পুলিশের পক্ষ থেকে পরিষ্কার করে কিছু জানতে পারছেন না তারা।

নির্বাচনের আগের দিন শনিবার বিকাল ৪টা থেকে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। সঙ্গে তার আরো তিন বন্ধুর ফোন ও বন্ধ পাওয়া যায়। ঘটনার দিন তারা পাঁচজন বন্ধু মিলে শাহবাগে আজিজ সুপার মার্কেটে কেনাকাটা করতে যায়। ফেরার পথে ফার্মগেট থেকে তাদের চারজনকে গোয়েন্দা পুলিশ (ডিবি) ধরে নিয়ে যায়। আরেক বন্ধুর সঙ্গে যোগাযোগ করে তাদের তুলে নেয়ার বিষয়টি জানতে পারি। এরপর আমরা ডিবি কার্যালয় থেকে শুরু করে স্থানীয় সব থানায় যোগাযোগ করেছি। কিন্তু তারা এ বিষয়ে কোনো তথ্য দিতে পারেনি।

এ বিষয়ে থানায় জিডি করতে গেলেও পুলিশ নেয়নি।

পূর্ববর্তি সংবাদরাশিয়ায় বহুতল ভবনে বিস্ফোরণ : নিহত ৪, নিখোঁজ ৪০
পরবর্তি সংবাদহঠাৎ বুকে ব্যথা, হাসপাতালে ভর্তি মাওলানা তারিক জামিল