ডেনমার্কে ট্রেন দুর্ঘটনা : নিহত ৮, আহত ১৬

ইসলাম টাইমস ডেস্ক : বুধবার স্থানীয় সময় সকাল ৮টার দিকে ডেনমার্কের জিল্যান্ড ও ফুনেন দ্বীপের মাঝে সংযোগ স্থাপনকারী গ্রেট বেল্ট ব্রিজে এক ট্রেন দুর্ঘটনায় অন্তত ছয় জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ১৬ জন। বিবিসি।

রেলকর্তৃপক্ষের জানান, ঝড়ের মধ্যে একটি মালবাহী ট্রেন থেকে ত্রিপল খুলে গিয়ে একটি যাত্রীবাহী ট্রেনের সামনে ছিটকে পড়লে চালক হঠাৎ করেই ব্রেক কষতে বাধ্য হন।

যদিও পুলিশ এখনও দুর্ঘটনার কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি, তবে ঝড়ের মধ্যে কিছু একটা ছিটকে এসে যাত্রীবাহী ট্রেনে আঘাত করেছে বলে নিশ্চিত করেছে।

দুর্ঘটনাস্থলের ছবিতে মালবাহী ট্রেনের কয়েকটি বগি সেতুর উপর কাত হয়ে পড়ে থাকতে দেখা যায়।

ঝড়ো আবহাওয়ার কারণে উদ্ধারকর্মীরা সেতুতে আটকা পড়ে থাকা যাত্রীবাহী ট্রেনের কাছে পৌঁছাতে পারছে না। ট্রেনটিতে ১৩১ জন যাত্রী এবং তিনজন ক্রু ছিলেন।

যাত্রীদের একজন স্থানীয় একটি টেলিভিশনকে বলেন, “প্রচণ্ড জোরে শব্দ হওয়ার পর আমাদের মাথার উপর জানালার কাঁচ ভেঙে পড়তে শুরু করে। আমরা ছিটকে ট্রেনের মেঝেতে পড়ে যাই এবং তারপর ট্রেনটি থেমে যায়।

দুর্ঘটনার পর সেতু দিয়ে ট্রেন ও যান চলাচল উভয়ই বন্ধ করে দেওয়া হয়। তবে এখন জিয়াল্যান্ডগামী সড়কপথ খুলে দেওয়া হয়েছে, যদিও ফুনেন দ্বীপে যাওয়ার সব পথ বন্ধ আছে।

গ্রেট বেল্ট ব্রিজ দিয়ে প্রতিদিন হাজার হাজার গাড়ি পারাপার হয়।

পূর্ববর্তি সংবাদসরকার বিরোধী কর্মসূচিতে ইসলামী আন্দোলনকেও পাশে চায় ঐক্যফ্রন্ট!
পরবর্তি সংবাদনির্বাচন সংক্রান্ত সব অভিযোগ তদন্তের নির্দেশ দেয়া হয়েছে : ইসি সচিব