রাশিয়ায় ইটপাথরের স্তুপের ভিতর থেকে ভেসে এল শিশুর কান্না!

ইসলাম টাইমস ডেস্ক: বিধ্বস্ত বাড়ির ইটপাথরের স্তুপের ভিতর প্রায় শূন্য তাপমাত্রায় দীর্ঘ ত্রিশ ঘন্টা থাকার পর উদ্ধার কৃত ১১ মাসের শিশু ইভান কি রাশিয়ার কোনো বিবেককে নাড়া দিবে না? স্রষ্টার অস্তিত্ব নিয়ে পুনরায় ভাবতে বলবে না?

গতকাল (১ জানুয়ারি) পশ্চিম-মধ্য রাশিয়ার চেলিয়াবিনস্ক অঞ্চলের ম্যাগনিটোগোর্স্ক শহরে গ্যাস বিস্ফোরণে বিধ্বস্ত হওয়া ভবনের ভেতর থেকে ১১ মাসের একটি শিশুকে জীবিত উদ্ধার করেছে উদ্ধারকর্মীরা। উদ্ধারকাজ পরিচালনার সময় উদ্ধারকর্মীরা শিশুটির কান্না শুনতে পায়।

উদ্ধারকৃত শিশুটির মাথায় ও পায়ে আঘাতের চিহ্ন রয়েছে। এছাড়া দীর্ঘ সময় ধরে যত্নের অভাবে থাকার ফলে ঠান্ডার সমস্যায় ভুগছে শিশুটি। জানা যায়, উদ্ধারকৃত শিশুটির নাম ইভান। তার অবস্থা এখন গুরুতর। শিশুটিকে চিকিৎসার জন্য মস্কোতে পাঠানো হবে।

বিবিসিতে প্রকাশিত এক প্রতিবেদনে জানা যায়, উদ্ধারের সময় ইভানের শরীরের কিছু অংশে পোশাক ছিল। সেসময় এলাকার তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি সেলসিয়াস।

রাশিয়ার জরুরি পরিস্থিতি বিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, উদ্ধারকৃত শিশুটির মাও জীবিত রয়েছেন। তিনি তার সন্তানকে দেখতে ইতোমধ্যে হাসপাতালে পৌঁছেছেন।

সোমবার (৩১ ডিসেম্বর) বিধ্বস্ত হওয়া ভবনটির মৃতের সংখ্যা ইতোমধ্যে আটে পৌঁছেছে। এ সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন উদ্ধারকর্মীরা। একটি গ্যাস লাইন ছিদ্র হয়ে যাওয়ায় এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানায় উরাল পার্বত্য অঞ্চলে অবস্থিত শহরটির সরকারি কর্মকর্তারা। এই ঘটনায় এখনও ৩৬ জন নিখোঁজ রয়েছে।

পূর্ববর্তি সংবাদবগুড়ায় সেশন ফির জন্যে আটকে রাখল বিনামূল্যের বই
পরবর্তি সংবাদভারতে নিয়ন্ত্রণ হারিয়ে কুঁড়েঘরে ঢুকে পড়ে ট্রাক, কেড়ে নিল ৮টি প্রাণ