তাবলিগ সংকট : ৭ জানুয়ারির উলামা-সাথী পরামর্শ সম্মেলনের প্রস্তুতি সম্পন্ন প্রায়

নিজস্ব প্রতিবেদক :  আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য প্রতিনিধিত্বশীল আলেম ও তাবলিগি মুরব্বিদের পরামর্শ সম্মেলনের প্রস্তুতি প্রায় সম্পন্ন। আয়োজকরা আশা করছেন, সবকিছু ঠিক থাকলে পূর্ব নির্ধারিত সময় সোমবার সকাল ৯টায় সম্মেলন শুরু করা যাবে।

রাজধানী ঢাকার উত্তরা ১৪ নং সেক্টর খেলার মাঠে এই সমাবেশ অনুষ্ঠিত কথা রয়েছে।

আয়োজকরা জানান, আসন্ন ইজতেমার কাজ সুষ্ঠুভাবে সমাধান এবং টঙ্গীর ইজতেমার মাঠে সাদপন্থী সন্ত্রাসীদের হামলার বিচার তরান্বিত করাই এই সম্মেলনের লক্ষ্য।

গত ১৯ ডিসেম্বর ২০১৮ তারিখে ঢাকার যাত্রাবাড়ীতে বাংলাদেশ কওমি মাদারাসা শিক্ষাবোর্ড বেফাকের অফিসে উলামায়ে কেরাম ও তাবলিগি মুরব্বিদের এক বৈঠকে এই পরামর্শ সম্মেলন আয়োজন করার সিদ্ধান্ত হয়।

সম্মেলনের প্রস্তুতি সম্পর্কে মুফতি কেফায়াতুল্লাহ আযহারী বলেন, ‘আল-হামদুলিল্লাহ! প্রস্তুতি প্রায় শেষের দিকে। মাঠের কাজ দ্রুত গতিতে আগাচ্ছে, অন্যান্য প্রস্তুতিগুলোও শেষের দিকে। শিক্ষাবোর্ডগুলোর মাধ্যমে সারা দেশের আলেমদের কাছে বার্তা পাঠানো হয়েছে। কাকরাইলের মুরব্বিদের মাধ্যমে সাথীদেরও দাওয়াত দেওয়া হয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমরা আশা করছি, দেশের শীর্ষ আলেমদের অধিকাংশই উপস্থিত থাকবেন। সারাদেশের উলামায়ে কেরাম ও তাবলিগের সাথীরা স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করবেন। ইনশাআল্লাহ!

তবে প্রশাসনের পক্ষ থেকে সবুজ সংকেত পাওয়া গেলেও আনুষ্ঠানিক অনুমতি এখনও পাওয়া যায়নি বলে জানান মুফতি কেফায়াতুল্লাহ আযহারী। তিনি বলেন, এখনও সব প্রক্রিয়া শেষ করে আনুষ্ঠানিক অনুমতি পাওয়া যায়নি। তবে আমরা ইতিবাচক ফলাফলই আশা করছি।

পূর্ববর্তি সংবাদরাখাইনে বৌদ্ধ বিদ্রোহীদের হামলায় ১৩ পুলিশ নিহত
পরবর্তি সংবাদনাটোরে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু