উপপ্রধানমন্ত্রীর মর্যাদা চান সাবেক রাষ্ট্রপতি!

ইসলাম টাইমস ডেস্ক : সংসদে বিরোধীদলীয় নেতাকে উপপ্রধানমন্ত্রীর মর্যাদা দিতে অনুরোধ জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদ। গতকাল (৬ জানুয়ারী) সংসদ ভবনের বিরোধীদলীয় নেতার কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এইচ এম এরশাদ এ কথা বলেন।

এরশাদ বলেন,  ‘বিরোধীদলীয় নেতার ও দলের চিফ হুইপের পদমর্যাদা বাড়াতে প্রয়োজনে আইন প্রণয়নের অনুরোধ জানাব। সে ক্ষেত্রে বিরোধীদলীয় নেতার পদমর্যাদা ডেপুটি প্রাইম মিনিস্টার হতে পারে।’

জানা যায়, গতকাল রবিবার দুপুরে ঢাকা সিএমএইচ থেকে সরাসরি সংসদ ভবনে স্পিকারের দপ্তরে যান এরশাদ। হুইলচেয়ার থেকে কোনোমতে স্পিকারের পাশে নির্ধারিত চেয়ারে বসিয়ে দেওয়া হয়। দাঁড়িয়ে শপথ পড়ার বিধান থাকলেও তিনি বসে শপথ নেবেন বলে স্পিকারকে জানান। পরে তাঁর ভাই ও জাপার কো-চেয়ারম্যান জি এম কাদের তাঁকে ধরে দাঁড় করান। এরপর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দ্রুত শপথ অনুষ্ঠান শেষ করেন। সেখানে সবার সঙ্গে শুভেচ্ছাবিনিময় শেষে এরশাদ বিরোধীদলীয় নেতার দপ্তরে যান।

একপর্যায়ে স্পিকার তাঁর স্বাস্থ্যের খবর জানতে চাইলে এরশাদ বলেন, বাংলাদেশের চিকিৎসকরা ক্যান্সারের কথা বললেও তেমন কোনো সমস্যা নেই। তবে লিভারে কিছুটা সমস্যা আছে। সে জন্য ব্যাংককের চিকিৎসকরা ওষুধ দিয়েছেন। আর একটি পায়ের হাঁটুতে একেবারেই বল পাচ্ছেন না। শরীরের ওপরের অংশে সব কিছু স্বাভাবিক আছে বলেও তিনি জানান। ওই সময় স্পিকার তাঁর দ্রুত সুস্থতা কামনা করেন।

এরশাদ শপথ নিয়ে সরাসরি বিরোধী দলের নেতার আসনে বসলেও এখনো এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়নি বলে সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে।

পূর্ববর্তি সংবাদসিরাজগঞ্জে লক্কর ঝক্কর নসিমন গাড়ির চাপায় নিহত ১
পরবর্তি সংবাদপ্রলয়ঙ্করী ঝড়ে ফিলিপাইনে মৃতের সংখ্যা বেড়ে ১২৬