নির্বাচন নিয়ে পশ্চিমা দেশগুলোর বিবৃতিতে চিন্তিত নই : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক : পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, নির্বাচন নিয়ে পশ্চিমা দেশগুলোর বিবৃতিতে আমরা চিন্তিত নই। বোঝাবুঝির অভাব ও ইনফরমেশন গ্যাপ থাকার কারণে এমন বিবৃতি এসেছে। তবে ভবিষ্যতে এসব বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

আজ মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এ কথা বলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিসেবে পুনরায় দায়িত্বগ্রহণের পর মঙ্গলবার নিজ দপ্তরে সাংবাদিকদের মুখোমুখি হন শাহরিয়ার আলম। এসময় তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে শাহরিয়ার আলম বলেন, সদ্য সমাপ্ত নির্বাচন নিয়ে পশ্চিমা দেশগুলোর বিবৃতিতে আমরা চিন্তিত নই। এখানে তাদের সঙ্গে বোঝাবুঝির অভাব ও ইনফরমেশন গ্যাপ থাকার কারণে এমন বিবৃতি এসেছে। তবে ভবিষ্যতে এসব বিষয় নিয়ে আলোচনা হতে পারে।

তিনি বলেন, ৭০-৭৩ সালের নির্বাচন আমরা দেখিনি। তবে এবারের নির্বাচনে মানুষের স্বতঃস্ফূর্ততা আমরা দেখেছি। সে কারণে আমাদের দায়িত্ব আরো বেড়ে গেছে।

এক প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, ২০১৭ আগস্ট মাস থেকেই আমরা রোহিঙ্গা সংকট নিয়ে ব্যস্ত ছিলাম। তবে অস্বীকার করার উপায় নেই যে, রোহিঙ্গা প্রত্যাবাসন চূড়ান্ত হওয়ার পর থেমে যায়। আর এরপর নির্বাচন এসে পড়ার কারণে তিন-চার সপ্তাহ রোহিঙ্গা নিয়ে তেমন অগ্রগতি হয়নি। রোহিঙ্গা একটি পেন্ডিং ইস্যু। আমরা এটি নিয়ে আবারো কাজ শুরু করবো।

অপর এক প্রশ্নের উত্তরে শাহরিয়ার আলম বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় এমন কোনো মন্ত্রণালয় নয় যে সামনের ১০০ দিনে কতটুকু কাজ করবো, রাস্তা হবে কি না, স্কুল হবে কি না এমন। এই মন্ত্রণালয় ভিন্নভাবে কাজ করে।

প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ১০টি চ্যান্সারি ভবন তৈরির কাজ চলছে। ভবনগুলো খুবই সুন্দর হবে। ইতোমধ্যেই দিল্লি, নিউইয়র্ক, জাপান প্রভৃতি দেশের অনেক সুন্দর চ্যান্সারি ভবন তৈরি হয়েছে।

পূর্ববর্তি সংবাদকী ঘটেছিল মোহাম্মদপুর সাত মসজিদে? কী চাচ্ছে সাদপন্থীরা?
পরবর্তি সংবাদঅবশেষে বাইবেলের দাওয়াত!