অবসরগামীদের পেনশন বিলম্ব না করতে অর্থ বিভাগের প্রজ্ঞাপন জারি

ইসলাম টাইমস ডেস্ক :  হিসাব অনিষ্পত্তির কারণে অবসরগামীদের পেনশন যেন বিলম্ব না হয় সে জন্য সংশ্লিষ্ট বিভিন্ন কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়ে সম্প্রতি একটি প্রজ্ঞাপন জারি করেছে  অর্থ বিভাগ।

অর্থ বিভাগের জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, কোনো কোনো পেনশন মঞ্জুরিকারী কর্তৃপক্ষ অধীনস্থ কর্মচারীর কর্মকালীন হিসাব নিরীক্ষা সম্পন্ন না হওয়ায় পেনশন মজুরি প্রদানে অহেতুক বিলম্ব করা হয়, যা কোনোভাবেই কাম্য নয়।

সূত্রে জানা গেছে, বাংলাদেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটর জেনারেল (সিঅ্যান্ডএজি) অর্থ মন্ত্রণালয়কে একটি চিঠি দিয়েছে। চিঠিতে বলা হয়, অবসরগামী সরকারি কর্মচারীর কোনো কর্মস্থলের কর্মকালীন কোনো মেয়াদের হিসাবে অনিরীক্ষিত থাকার কারণে তার পেনশন মঞ্জুরিতে যেন বিলম্ব না হয় সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করার অনুরোধ রইলো।

এসব বিধি-বিধান বিশ্লেষণে প্রমাণ হয়েছে পেনশন মঞ্জুরির ক্ষেত্রে কর্মচারীর কর্মকালীন কোনো মেয়াদে হিসাব অনিরীক্ষিত থাকলে মঞ্জুরিকারী কর্তৃপক্ষ পেনশন মঞ্জুর না করা বা বিলম্ব করার কোনো ভিত্তি নেই।

এ অবস্থায় অবসরগামী কর্মচারীর কর্মকালীন কোনো মেয়াদের হিসাব নিরীক্ষা সম্পন্ন না হওয়ার কারণে পেনশন মঞ্জুরি না করা বা বিলম্ব করার মতো অনভিপ্রেত ও বিধিবহির্ভূত প্রবণতা থেকে বিরত থাকার জন্য সকল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হলো।

পূর্ববর্তি সংবাদনোয়াখালী সদরে নিখোঁজ তরুণীর লাশ উদ্ধার
পরবর্তি সংবাদশেওড়াপাড়ায় সড়ক অবরোধ করে বিক্ষোভ গার্মেন্টস শ্রমিকদের