এপ্রিলে হতে পারে ৪০ তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা

ইসলাম টাইমস ডেস্ক : সরকারি কর্ম-কমিশন (পিএসসি) বলছে, ৪০ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা এপ্রিল মাসে হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে আবেদনের ক্ষেত্রে অতীতের সব রেকর্ড ছাড়িয়ে যাওয়ায় তা কিভাবে বাস্তবায়ন করা যায় তার পরিকল্পনা করতে একটু সময় লেগে যাচ্ছে।

সরকারি কর্ম-কমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, এপ্রিল মাসের মধ্যে প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার সম্ভাবনা রয়েছে। যেহেতু ওই সময়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষা আছে। এর ফাঁকে কীভাবে পরীক্ষাটি সুষ্ঠুভাবে নেওয়া যায় তার জন্য আমরা কাজ করছি।

গত বছরের ১১ সেপ্টেম্বর ৪০ তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৪০ তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হয় ৩০ সেপ্টেম্বর থেকে। এই বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগ দেওয়া হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে। ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেওয়ার কথা রয়েছে।

৪০ তম বিসিএস পরীক্ষায় আবেদন করেছেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ জন প্রার্থী। পিএসসির ইতিহাসে এটা একটা রেকর্ড। কোন প্রতিযোগিতামূলক পরীক্ষায় পিএসসির অধীনে এত বিপুল আবেদন আগে কখনো পড়েনি।

পূর্ববর্তি সংবাদশাইখুল হাদীস মাওলানা আব্দুস সাত্তার ও মাওলানা শামছুল ইসলাম আমপাড়ী স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত
পরবর্তি সংবাদযুক্তরাষ্ট্র-মেক্সিকো সীমান্তে ২১ মৃতদেহ উদ্ধার