গোপালগঞ্জে ছাত্রদের হাতে শিক্ষক লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে মানববন্ধন

গোপালগঞ্জে ছাত্রদের হাতে শিক্ষক লাঞ্ছিত হওয়ার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা।

ইসলাম টাইমস ডেস্ক : গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার রাজপাট ডিগ্রি কলেজের অকৃতকার্য হওয়া শিক্ষার্থীরা কলেজের শিক্ষক-কর্মচারীদের লাঞ্ছিত ও কক্ষে তালা লাগিয়ে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মচারীরা। এ সময় এ ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি করা হয়।

সোমবার বেলা সাড়ে ১১টায় কলেজ গেটের সামনে রাজপাট-রাহুথড় সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও বাংলাদেশ শিক্ষক পরিষদের রাজপাট কলেজ কমিটির সভাপতি মো. ফায়েকুজ্জামান, সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান, শিক্ষক রেজাউল করিম, অজয় রায়, লাবনী বিশ্বাস, স্বপ্না বর, শিক্ষার্থী রাকিব শেখ, কাজী আকিব, শান্তা ইসলাম প্রমুখ।

এ সময় বক্তারা অভিযুক্তদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। অভিযুক্তদের সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের ঘোষণা দেন শিক্ষক-শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ১০ জানুয়ারী এইচএসসির নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের নিয়মবহির্ভূতভাবে ফরম পূরণের সুযোগ না দেওয়ায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাধ্যক্ষ মনিরুজ্জামানসহ অন্য শিক্ষকদের লাঞ্ছিত করে। তারা শিক্ষকদের মিলনায়তন কক্ষে তালাবদ্ধ করে আটকে রাখে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে শিক্ষকদের উদ্ধার করে।

পূর্ববর্তি সংবাদচাঁদপুরের হাজীগঞ্জে পুকুর থেকে নারীর লাশ উদ্ধার
পরবর্তি সংবাদফিলিস্তিনে খাদ্য সংকটে হাজার হাজার মানুষ