খালেদা জিয়া অসুস্থ, আদালতে হাজির করতে পারেনি কারা কর্তৃপক্ষ

ইসলাম টাইমস ডেস্ক : বিএনপির কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শারীরিক অসুস্থ। যার ফলে গ্যাটকো দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে আজ (১৬ জানুয়ারি, বুধবার) আদালতে হাজির করতে পারেনি কারা কর্তৃপক্ষ।

গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদাকে আজ (বুধবার) আদালতে হাজির করার দিন ধার্য ছিল। তবে তাকে আদালতে হাজির না করে আদালতে কাস্টরি ওয়ারেন্ট পাঠায় কারা কর্তৃপক্ষ। যেখানে উল্লেখ করা হয়, খালেদা জিয়া শারীরিকভাবে অসুস্থ, তাই তাকে আদালতে উপস্থিত করানো যায়নি।

আদালতের শুনানিতে দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল বলেন, খালেদা জিয়ার পায়ে ফোঁড়া ওঠায় তাকে আদালতে আনা সম্ভব হয়নি। তাই কারা কর্তৃপক্ষ কাস্টরি ওয়ারেন্ট পাঠিয়েছে।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলাটির অভিযোগ গঠন শুনানি করা যেতে পারে। তার কারণে মামলাটির অভিযোগ গঠন শুনানি হচ্ছে না।

অপরদিকে খালেদা জিয়ার আইনজীবী মাসুদ আহম্মেদ তালুকদার বলেন, আমরা জানতে পেরেছি খালেদা জিয়া অসুস্থ। তার অনুপস্থিতিতে মামলার অভিযোগ গঠন শুনানির কোনো সুযোগ নেই।

আসামি পক্ষের আরেক আইনজীবী তাজুল ইসলামও একই দাবি উত্থাপন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালতের বিচারক দিলদার হোসেন বলেন, হাইকোর্ট নির্দেশনা দিয়েছে মামলাটি ছয় মাসের মধ্যে নিষ্পত্তি করার। ২৪ জানুয়ারি মামলাটির অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য করা হলো। ঐ দিন সকল আসামির উপস্থিতি বাধ্যতামূলক।

পূর্ববর্তি সংবাদবিএনপি-ঐক্যফ্রন্টের ভিন্ন সুর : জোট ছাড়তে পারে শরিক ইসলামি দলগুলো
পরবর্তি সংবাদসুবর্ণচরের গণধর্ষণ : দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে ওসিকে প্রত্যাহার