সীতাকুণ্ডে তেলের ডিপোর আগুনে পুড়েছে নিটল-টাটার গোডাউন

ইসলাম টাইমস ডেস্ক: চট্টগ্রামের সীতাকুন্ড উপজেলার ফৌজদারহাট আবদুল্লাহ ঘাটা এলাকায় পরিত্যক্ত তেলের ডিপোতে আগুন লেগে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ওই ডিপোর আগুনে পুড়েছে নিটল টাটার গোডাউনের প্রায় তিন কোটি টাকার চাকা, গাড়ীর পার্টস, মিশনারিজ ও যন্ত্রপাতি।

বুধবার দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে চট্টগ্রামের বিভিন্ন এলাকার ১২টি অগ্নিনির্বাপক কেন্দ্রের গাড়ীসহ অগ্নিনির্বাপক সদস্যরা ঘটনাস্থলে গিয়ে প্রায় সাড়ে তিন ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এদিকে আগুন লাগার কারণে আতঙ্কে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের প্রায় পৌনে এক ঘন্টা যান চলাচল বন্ধ ছিলো। পরে স্বাভাবিক হয়।

আগ্রাবাদ অগ্নিনির্বাপক কেন্দ্রর উপ-পরিচালক জসিম উদ্দিন গণমাধ্যমকে জানান, দুপুর দুইটার দিকে আগুন লাগার খবর পাওয়া যায়। সঙ্গে সঙ্গে বারটি কেন্দ্রের গাড়ীসহ অগ্নিনির্বাপক সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান এবং সাড়ে তিন ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হন।

তিনি বলেন, মূলত এটি ছিলো পরিত্যক্ত একটি তেলের ডিপো। ভাঙা জাহাজ থেকে সংগ্রহ করা তেল মওজুদ করা হতো। পরে সেগুলো বিক্রি করতো। তবে এখানে ফায়ার সেফটি ও পরিবেশের ছাড়পত্র বলতে কিছুই পাওয়া যায়নি। আগুন লাগার কারনও জানা যায়নি।

আগুন চারদিকে ছড়িয়ে পড়ার কারণে পার্শ্ববর্তী নিটল টাটার একটি গোডাউনের প্রায় তিন কোটি টাকার গাড়ীর চাকা, পার্টস, মিশনারিজ ও যন্ত্রপাতি ভূস্মীভূত হয়েছে বলে ওই গোডাউনের ব্যবস্থাপক পারভেজ সিকদার জানান।

তিনি বলেন, তেলের আগুনের কারণে কেউ কাছে যেতে পারেনি। ফলে গোডাউনের ভেতরেই সব পুড়ে গেছে।

এদিকে আগুন লাগার পর পরই সেই ডিপোর মালিক ও শ্রমিকরা গা ঢাকা দিয়েছেন বলে স্থানীয়রা জানান।

পূর্ববর্তি সংবাদমুসলিম উম্মাহর সমস্যা আলোচনার মাধ্যমে সমাধান করা উচিত: প্রধানমন্ত্রী
পরবর্তি সংবাদরবার্টকে ক্ষমা করার জন্য চীনের প্রতি কানাডার আহ্বান