বাংলাদেশে আরও ৩১ রোহিঙ্গাকে পাঠাতে চায় ভারত

ইসলাম টাইমস ডেস্ক: বাংলাদেশ-ভারত সীমান্তে ৩১ জন রোহিঙ্গাকে বাংলাদেশে পাঠানোর চেষ্টা করছে ভারতীয় সীমান্ত রক্ষীবাহিনী (বিএসএফ)। কসবা উপজেলার কাজিয়াতলী এলাকার বাংলাদেশ-ভারত সীমান্তের ২০২৯ পিলারের (নো ম্যানস ল্যান্ড)কাছে অবস্থান করছে নারী-পুরুষ ও শিশুসহ এসব রোহিঙ্গা।

এ ঘটনায় সীমান্তে টহল জোরদার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পাশাপাশি স্থানীয় গ্রামবাসীও সর্তক অবস্থানে রয়েছে।

কসবা উপজেলার গোপীনাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম মান্নান জাহাঙ্গীর জানান, গত রাত থেকে কসবা কাজিয়াতলী সীমান্ত দিয়ে ৩১ নারী-পুরুষ ও শিশু রোহিঙ্গাকে বাংলাদেশে পাঠানোর চেষ্টা করছে বিএসএফ। বর্তমানে রোহিঙ্গা সদস্যরা দুই দেশের নো ম্যানস ল্যান্ডের খোলা আকাশের নিচে অবস্থান করছে।

তিনি বলেন, এ ঘটনায় সর্তক অবস্থানে রয়েছে বিজিবি এবং গ্রামবাসী। কোনোভাবেই যেন রোহিঙ্গারা বাংলাদেশে প্রবেশ করতে না পারে, সে জন্যে বিজিবির পক্ষ থেকে সীমান্তে সর্তকর্তা এবং নজরদারী বাড়ানো হয়েছে।

রোহিঙ্গারা দুই দেশের নো ম্যানস ল্যান্ডের অবস্থান প্রসঙ্গে ২৫ বিজিবি ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর মো. শফিক জানান, আমরা মনে করি সীমান্তের নো ম্যানস ল্যান্ডে অবস্থানকারীরা ভারতীয় নাগরিক। তবে তারা রোহিঙ্গা বা অন্যকিছু কী না, সেটা আমরা এখনো নিশ্চিত নই। তবে পতাকা বৈঠকের পর এ সম্পর্কে জানা যাবে।

পূর্ববর্তি সংবাদইসরাইলিদের মালয়েশিয়ায় আসা উচিত না: মাহাথির
পরবর্তি সংবাদশিক্ষককে ক্লাস থেকে বের করে নবীনদের র‌্যাগিং