পঞ্চগড়ে কাদিয়ানি ইজতেমা : মন্ত্রী বললেন, কাদিয়ানিরা ভালো!

নিজস্ব প্রতিবেদক : পঞ্চগড়ের স্থানীয় এমপি ও  মন্ত্রীসভার নতুন একজন সদস্য কাদিয়ানিদের ভালো বলে মন্তব্য করেছেন। তিনি বলেছেন, আমি নিজে তাদের (কাদিয়ানি) ওখানে গিয়েছি এবং খেয়েছি। কোনো খারাপ কিছু তো দেখলাম না। তারা তো ভালো।

গতকাল বুধবার রাতে পঞ্চগড়ের আহমদনগরের কথিত কাদিয়ানি ইজতেমা বন্ধের দাবি নিয়ে স্থানীয় ওলামায়ে কেরাম তার সঙ্গে দেখা করতে গেলে তিনি এ মন্তব্য করেন।

প্রতিনিধি দলে উপস্থিত আবু তাহমিদাহসহ একাধিক আলেম ইসলাম টাইমসকে এসব তথ্য জানান।

গতকাল রাত ১০টায় আলেমদের ৪০-৪৫ সদস্যের প্রতিনিধি দল মন্ত্রীর বাড়িতে দেখা করতে যান।

ঘটনার বিবরণে তারা জানান, গতকাল রাতে আমরা মন্ত্রীর সঙ্গে দেখা করতে যাই। পঞ্চগড় জেলার শীর্ষ প্রায় সব আলেম তখন উপস্থিত ছিলেন। মন্ত্রীর বাড়ি যাওয়ার পর তিনি আমাদেরকে দীর্ঘ ১ ঘণ্টা সেখানে বসিয়ে রাখেন। এরপর তিনি এসেই আমাদের সঙ্গে কর্কশ ভাষায় কথা বলতে শুরু করেন। তিনি বলেন, আপনাদের সমস্যা কী? সারা দেশে অসংখ্য কাদিয়ানি আছে। তারা কোনো কথা বলে না এবং অসংখ্য আলেম আছে কেউ প্রতিবাদ করে না। আপনারা এখানে ঝামেলা শুরু করেছেন।

মন্ত্রী আরও বলেন, আমি নিজে তাদের (কাদিয়ানি) ওখানে গিয়েছি বার বার এবং খেয়েছি। কোনো খারাপ কিছু তো দেখলাম না। তারা তো ভালো। কাদিয়ানিরাও দেশের নাগরিক এবং তাদেরও সমাবেশ করার অধিকার রয়েছে।

আরও পড়ুন : পঞ্চগড় ডিসি অফিসে বৈঠক : তীব্র প্রতিবাদের মুখেও হচ্ছে কাদিয়ানি ইজতেমা

এমনকি এ সময় মন্ত্রী ওলামায়ে কেরামের উপস্থিতিতে ডিসিকে ফোন দিয়ে বলেন, আমি আলেমদেরকে প্রোগ্রামের কথা বলে দিয়েছি। কোনো সমস্যা নেই প্রোগ্রাম হবে।

এ সময় উপস্থিত আলেমরা মন্ত্রীর মরহুমা স্ত্রীর জন্য দোয়া করার প্রস্তাব দিলেও তিনি তা প্রত্যাখান করেন। গত ২৯ ডিসেম্বর তার স্ত্রী নিলুফার ইসলাম মৃত্যুবরণ করেন।

স্থানীয় উলামায়ে কেরামের অভিযোগ এই মন্ত্রী গত বছর এবং তার আগের বছর কাদিয়ানিদের ‘সালানা জলসায়’ উপস্থিত হন এবং উদ্বোধনী ভাষণ দেন।

আরও পড়ুন : কাদিয়ানি ইজতেমা বন্ধের দাবিতে আগামীকাল বায়তুল মোকাররমে বিক্ষোভ মিছিল

অন্যদিকে আজ পঞ্চগড়েরর ডিসি অফিসে কাদিয়ানি ইজতেমা বিষয়ে বৈঠক চলাকালীন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও তথ্য মন্ত্রী ড. হাছান মাহমুদ জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনকে ফোন করেন। এ সময় তিনি কাদিয়ানি বিষয়ে ওলামায়ে কেরামের অভিযোগগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করার নির্দেশ দেন তাকে।

পূর্ববর্তি সংবাদএক বছরে বিমানে লোকসান ২০১ কোটি টাকা : মাহবুব আলী
পরবর্তি সংবাদ২০ হাজার ভুয়া মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাদ: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী