যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান, হাসপাতালগুলো প্রস্তুত রাখার নির্দেশ!

ইসলাম টাইমস ডেস্ক : কাশ্মীরে সেনা বহরে হামলার পর ক্রমেই উত্তেজনার বাড়ছে পাকিস্তান ও ভারতের মধ্যে। যদিও দুই দেশের সরকার শান্তিপূর্ণ সমাধানের কথায় বলছে। তবে যুদ্ধের আশঙ্কা পিছু ছাড়ছে না কারো। তারই অংশ হিসেবে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে উভয় দেশ।

সর্বশেয় ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়া খবর দিয়েছে, যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে পাকিস্তানের সেনাবাহিনী। এমনকি দেশটির হাসপাতালগুলোকে প্রস্তুত থাকতে নির্দেশনা দেওয়া হয়েছে বলে খবরে বলা হয়েছে।

পত্রিকাটি দাবি করছে, তাদের হাতে এমন দুটি নথি এসেছে যা থেকে প্রমাণিত হয় পাকিস্তান ভারতের বিরুদ্ধে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে। নথি দুটির মধ্যে একটি বেলুচিস্তানের পাকিস্তানি সেনাঘাটির এবং অপরটি পাক অধিকৃত কাশ্মীরের স্থানীয় প্রশাসনকে (পিওকে) দেওয়া একটি নোটিশ।

গত ২০ ফেব্রুয়ারি জিলানি হাসপাতালকে চিঠি দিয়ে জরুরি অবস্থার জন্য তৈরি থাকার নির্দেশ দিয়েছে কোয়েটার পাক সেনাঘাঁটি। হেডকোয়ার্টার্স কোয়েটা লজিস্টিকস এরিয়ার ফোর্স কমান্ডার জিলানি হাসপাতালের আবদুল মালিককে চিঠিতে লিখেছেন, ভারতের সঙ্গে জরুরি ভিত্তিতে যুদ্ধ লাগলে সিন্ধ ও পাঞ্জাব থেকে আহত সেনা ও সাধারণ মানুষ হাসপাতালে আসতে পারে। প্রাথমিক চিকিৎসা নেওয়ার পর সেই হাসপাতাল থেকে তাদের বেলুস্তানের সিভিল হাসপাতালে পাঠানোর পরিকল্পনা হবে। প্রয়োজন হলে সেনা হাসপাতালের পাশাপাশি সাধারণ হাসপাতালেও ২৫% আসন আহত সৈনিকদের জন্য সংরক্ষিত করে রাখার নির্দেশ দেওয়া হবে।

পূর্ববর্তি সংবাদচকবাজারের ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের বিরুদ্ধে দুই মামলা
পরবর্তি সংবাদব্যাপক কারচুপির পরও কেন আপনারা আন্দোলনে ব্যর্থ? ধানের শীষের প্রার্থীদের জিজ্ঞাসা